ঢাকাসোমবার , ১৩ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে দুই প্রার্থীরই মার্কা এক!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৩, ২০২১ ১২:৩২ অপরাহ্ণ
Link Copied!


আশরাফুল হক,লালমনিরহাটঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই ইউপি সদস্য প্রার্থীর একই প্রতীকের (মোরগ) পোস্টার পাওয়া গেছে।

সোমবার (১৩ ডিসেম্বর) সকালে স্থানীয়দের মাধ্যমে এ তথ্য জানা যায়। পোস্টার লাগানোর ৫ দিন পর বিষয়টি সবার চোখে আসে। এ নিয়ে ফেসবুকে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

দুই প্রার্থী হলেন, উপজেলার সিংগীমারী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মোক্তারুজ্জামান তুহিন ও নুরুজ্জামান।

জানা গেছে, আগামী ২৬ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলার ১২ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয় উপজেলা নির্বাচন কমিশন। এতে ‘মোরগ’ প্রতীক পান আক্তারুজ্জামান তুহিন। আর ‘টিউবওয়েল’ প্রতীক পান নুরুজ্জামান। এরপরও দুজনই মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন। ঘটনার প্রায় ৫ দিন হয়ে গেলেও প্রার্থী কিংবা প্রশাসনের কেউ বিষয়টি লক্ষ্য করেনি। যার ফলে চরম বিভ্রান্তিতে পড়েছেন ভোটাররা।

ইউপি সদস্য প্রার্থী মোক্তারুজ্জামান তুহিন প্রতিদিনের বাংলাদেশ’কে বলেন, আমি মোরগ প্রতীক পেয়েছি। তার সমস্ত কাগজপত্র আমার কাছে আছে। কিন্তু নুরুজ্জামান কী কারণে মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন তা আমার জানা নেই। তাই বিষয়টি উপজেলা নির্বাচন অফিসারকে অবগত করা হয়েছে।

এ বিষয়ে অপর প্রার্থী নুরুজ্জামান প্রতিদিনের বাংলাদেশ’কে বলেন, আমি টিউবওয়েল প্রতীক পেয়েছি। ভুলবশত মোরগ প্রতীকের পোস্টার ছাপানো হয়েছে। পরবর্তীতে তা সংশোধন করা হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশ’কে বলেন, এক প্রার্থী অভিযোগ করেছেন। অভিযোগের ভিত্তিতে বিষয়টি সংশোধন করে দেওয়া হয়েছে। ভুলবশত একই প্রতীক দুই প্রার্থীই ব্যবহার করেছেন।

আপনার মন্তব্য লিখুন