ঢাকাসোমবার , ১৯ জুলাই ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে প্রতিবন্ধী নারীকে ধর্ষণে ৫ মাসের অন্তঃসত্ত্বা-থানায় মামলা দায়ের

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ১৯, ২০২১ ৫:৫৬ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাট | লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের সাকোয়া এলাকায় শারীরিক প্রতিবন্ধী এক নারী ধর্ষনের স্বীকার হয়ে ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। ওই কিশোরীর মা রাবেয়া বেগম বাদী হয়ে শনিবার (১৭জুলাই) সন্ধ্যায় সদর থানায় এজাহার দায়ের করলে রাতেই তা নথিভুক্ত করেন থানা পুলিশ। মামলা নং ২৯, মামলার এজাহারে জানা যায়, প্রতিবেশি শ্রী ধীরেন রায়ের পুত্র প্রভাত রায় (৩০) প্রতিনিয়ত ওই প্রতিবন্ধীর বাড়িতে আসা-যাওয়া করত। প্রতিবন্ধীর মা ও বাবা কাজের জন্য বাইরে গেলে ধর্ষক প্রভাত বাড়িতে এসে প্রতিবন্ধী ওই নারীকে নানাভাবে কুপ্রস্তাব ও প্রলোভন দিতে থাকে। এক পর্যায়ে প্রতিবন্ধীতা ও সরলতার সুযোগ নিয়ে তাকে ধর্ষণ করে প্রভাত রায়। এভাবে অভিযুক্ত প্রভাত রায় একাধিকবার শারিরীক মেলামেশা করলে প্রতিবন্ধী ওই নারী ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরিবারের লোকজন অন্তঃসত্ত্বার বিষয়ে অভিযুক্ত প্রভাত রায়ের বাবা-মাকে জানালে তারা কোন ব্যবস্থা না নিয়ে উল্টো প্রতিবন্ধী নারীর বাবা ও মাকে ঘটনা কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখায়। এদিকে প্রতিবন্ধীর মা রাবেয়া বেগম মেয়ের শারিরীক অবস্থার আরো পরিবর্তন দেখে জনৈক স্বাস্থ্যকর্মী সুচিত্রা সেন অঞ্জলী শিউলির শরানাপন্ন হন।

স্বাস্থ্যকর্মী সুচিত্রা সেন অঞ্জলী শিউলি বলেন, ওই প্রতিবন্ধী নারীর রক্ত ও প্রসাব পরীক্ষা করে প্রেগনেন্সি পজেটিভ রেজাল্ট পাওয়া এবং ৫ মাস অন্তঃসত্ত্বা কাল ধারনা করা যাচ্ছে। ধর্ষণের স্বীকার প্রতিবন্ধী কিশোরীকে অন্তঃসত্ত্বার কথা জিজ্ঞাসা করলে সেও প্রভাত রায়ের কথা বলে এবং ধর্ষনের বর্ণনা দেয়।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ শাহা আলম বলেন, অভিযোগটি এজাহার হিসেবে গ্রহন করা হয়েছে, ধর্ষনের স্বীকার ওই নারীর ডিএনএ টেষ্ট করা হয়েছে এবং আসামি গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার মন্তব্য লিখুন