ঢাকাসোমবার , ২১ ফেব্রুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে ৩দিন ব্যাপী কবি মেলা!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ২১, ২০২২ ৬:০১ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাটঃ বাংলা সাহিত্যের উৎকর্ষ সাধনে প্রথম বারের মত ৩দিন ব্যাপী কবি মেলার আয়োজন করেছে লালমনিরহাটের সাপ্টিবাড়ি ডিগ্রী কলেজের বাংলা বিভাগ। সোমবার(২১ ফেব্রুয়ারী) সকালে এ মেলার উদ্বোধন করেন কবি সাহিত্যিক ও গবেষক ফেরদৌসী আরা বিউটি।

বাংলা সাহিত্যের উৎকর্ষ সাধনে ও বাংলা ভাষার বহুল ব্যবহারের লক্ষ্যে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে তিন দিন ব্যাপী এ কবি মেলার আয়োজন করা হয়। ব্যাতিক্রম এ মেলার আয়োজন করে সাপ্টিবাড়ি ডিগ্রী কলেজের বাংলা বিভাগ। মেলা উদ্বোধনের পরেই নবীন প্রবীণ কবিদের মিলন মেলায় পরিনত হয় মেলা প্রাঙ্গন। দিন ভর চলে কবিদের স্বরচিত কবিতা ও বিখ্যাত কবিদের লেখা কবিতা আবৃতি।

শুধু তাই নয়। মেলায় আগত দর্শনার্থীদের জন্য সাজানো হয়েছে দেয়াল পত্রিকা। মেলার চার দিকে বিখ্যাত কবিদের লেখা আলোচিত কবিতা ও কবি পরিচিতি তুলে ধরে সাটানো হয়েছে ব্যানার ও ফেস্টুন। কবি মেলায় আগত দর্শনার্থীরা কবিতা আবৃতির উপভোগের পাশাপাশি খ্যাতি অর্জন করা কবিদের ছবিসহ পরিচয়ও জানতে পারছেন। স্থানীয় কবিদের লেখা কবিতায় ভড়িয়ে উঠেছে দেয়াল পত্রিকা। মেলায় আগত শিশুদের জন্য আয়োজন করা হয় চিত্রা অঙ্কন এবং কবিতা আবৃতি প্রতিযোগিতা ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠান। কবি মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর দুইটা পর্যন্ত খোলা থাকবে। আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জি.আর সরোয়ার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কবি মেলার চিত্রা অঙ্কন ও কবিতা আবৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরন করেন।

সাপ্টিবাড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুদান চন্দ্রের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল আলম। কবি মেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লালমনিরহাট সাহিত্য ও সংস্কৃতি সংসদের সভাপতি প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী, আদিতমারী উপজেলা সভাপতি নাজিরা পারভিন, কবি আব্দুর রব সুজন ও সাপ্টিবাড়ি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক কৃষিবিদ হযরত আলী প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন