ঢাকামঙ্গলবার , ৩১ আগস্ট ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বৃহস্পতিবার সারাদেশে মানববন্ধন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ৩১, ২০২১ ৩:২৯ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার।। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সারাদেশে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে আয়োজিত মানববন্ধনে এ সিদ্ধান্ত জানায় সংগঠনটি। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর সৈয়দ মো. রেজাউল করিম।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে আগামীতে আরও কঠোর আন্দোলন হবে। সেখানে জানমাল কোরবান করে সবাইকে নিয়ে আমরা রাজপথে নামবো। কর্মসূচি সফল করবো। আপাতত দুই সেপ্টেম্বর সারাদেশের জেলায় জেলায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করছি। পরবর্তীতে আরও কর্মসূচি দেবো।

চরমোনাই পীর বলেন, সবকিছু খুলে দিয়ে শুধু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কোনো যৌক্তিকতা নেই। কিন্তু নানা অজুহাতে সেটা করা হচ্ছে। কারণ সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকার ষড়যন্ত্র করছে।

তিনি আরও বলেন, আমরা এতদিন ভালোভাবে সরকারকে বলেছি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে। সেটা তারা শোনেননি। এখন আমরা আন্দোলনে নেমেছি। প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য রক্ত দেবো। কিন্তু এসব প্রতিষ্ঠান খুলে ছাড়বো।

মানববন্ধনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মহাসচিব ইউনুছ আহমাদ বলেন, এতদিন সরল ভাষায় কথা বলেছি। তবে শিক্ষার্থীদের স্বার্থে এখন কঠোর হতে হচ্ছে। আগামীতে শিক্ষাপ্রতিষ্ঠান না খুললে লাগাতার কর্মসূচি দেবে ইসলামী আন্দোলন।

এছাড়া সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, বৃহস্পতিবার মানববন্ধন করবো। প্রয়োজনে এরপর সচিবালয় ঘেরাও করবো। শিক্ষাভবন ঘেরাও করবো।

আপনার মন্তব্য লিখুন