ঢাকারবিবার , ৩১ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

শিবগঞ্জের পুঠিমারী বিলে বিসর্গের কৃষ্ণচূড়ার প্রজেক্ট সুবজায়ন!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ৩১, ২০২২ ১২:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার পুঠিমারী বিলের প্রায় এক কিলোমিটার এলাকা জুড়ে কৃষ্ণচূড়া গাছ লাগানোর মধ্য দিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন বিসর্গ ফোরামের “প্রজেক্ট সুবজায়ন” যাত্রা শুরু করলো। বিসর্গ ফেরামের এই বৃক্ষরোপন কর্মসূচিতে সহযোগিতা করেছে সেভ দা ন্যাচার এন্ড লাইফ। শনিবার সকালে উপজেলার পুঠিমারী বিলে এই কর্মসূচির উদ্বোধন করা হয়।

এসময় বিসর্গ ফোরামের আজীবন সদস্য কামরুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সেভ দা ন্যাচার এন্ড লাইফ’র চেয়ারম্যান মো. মিজানুর রহমান, রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক এ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলা, বিসর্গ ফোরামের আজীবন সদস্য আব্দুল আহাদ, আহ্বায়ক আল বশরী সোহান, সদস্য সচিব ফাইয়াজ রহমান তনয় ও শিবগঞ্জ শাখার আহ্বায়ক সাইমুন ইসলাম সাদাব।

আমন্ত্রিত অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা আবুল হোসেন ও সমাজ উন্নয়ন কর্মী শরিফ আহমেদ যুবরাজ।

সেভ দা ন্যাচার এন্ড লাইফ’র চেয়ারম্যান মো. মিজানুর রহমান তাঁর বক্তব্যে বলেন, যখন একঝাঁক তরুণ সুন্দর উদ্যোগকে সামনে রেখে একত্রিত হয়েছে, তখন ভালো কিছুই হবে। তিনি বিসগের্র “প্রজেক্ট সুবজায়ন” এর ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতেও বৃক্ষরোপন কর্মসূচিতে সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই’র আহ্বায়ক এ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলা বলেন, দেশের সর্বপশ্চিমের উপজেলা শিবগঞ্জ গৌরবোজ্জল অতীতকে পেছনে ফেলে মাদক ও সন্ত্রাসের জনপদ হিসেবে পরিচিতি পেয়েছিল; তরুণ প্রজন্ম বিপথগামী হওয়ার দ্বারপ্রান্তে ঠিক তখন এই জনপদকে আবারো ঢেলে সাজাতে এই মাটির গর্বিত সন্তানদের জেগে উঠতে দেখছি। আজকের দিনে নতুন সম্ভাবনার দরজা খুললো। পরিবেশগতভাবে রীতিমত ঝুঁকির ভেতরে রয়েছি, মহাসড়কের পাশে প্রায় প্রতিদিন আমবাগান উজাড় হতে দেখছি। বিপর্যয় ঠেকাতে পরিকল্পিত বৃক্ষায়ন জরুরি হয়ে পড়েছে। বিসর্গের আত্মপ্রকাশ যে সময়ের দাবি ছিলো, বিসর্গ তা প্রমাণ করতে সক্ষম হয়েছে। তাদের জন্য শুভকামনা রইলো এবং বৃক্ষায়ন কর্মসূচির উত্তরোত্তর সাফল্য কামনা করছি।
আরইসআর/ঢাকা

আপনার মন্তব্য লিখুন