ঢাকাশনিবার , ১৮ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

শীতে কাবু উত্তরাঞ্চল, স্থবির জনজীবন!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৮, ২০২১ ১:১২ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ তাপমাত্রার পারদ ক্রমে কমেই যাচ্ছে। মেঘমুক্ত আকাশে কমেছে জলীয়বাষ্পও। সঙ্গে যোগ হয়েছে শীতল হাওয়া। পৌষ মাস শুরু হয়েছে গত বৃহস্পতিবার। হেমন্ত শেষে পঞ্জিকার পাতায় শীত ঋতুর শুরুতেই শীতের দাপট ক্রামাগত বেড়েই চলেছে। দেশের সর্ব-উত্তরের জনপদ পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় তাপমাত্রার পারদ আরো নেমে গিয়ে ৯ ডিগ্রি সেলসিয়াসে ঠেকেছে বলে সূত্র মারফত জানা গেছে।

উত্তরাঞ্চলের সীমান্তঘেঁষা জেলা কুড়িগ্রাম, লালমনিরহাটসহ গাইবান্ধার সুন্দরগঞ্জে জেঁকে বসেছে শীত। হিমালয়ের নিকটবর্তী এই অঞ্চলের গ্রাম থেকে শহর আচ্ছন্ন হয়ে আছে ঘন কুয়াশায়। ফলে এ বিভাগের হাসপাতাল গুলোতে পাল্লা দিয়ে বাড়েছে শীতজনিত রোগে আক্রান্ত মানুষের সংখ্যা।

শনিবার রংপুরে সর্বনিম্ন ১২ ডিগ্রি সেলসিয়াস আর কুড়িগ্রামের রাজারহাটে ১১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

এদিকে কনকনে ঠাণ্ডায় হাড় কাঁপানো শীত উপেক্ষা করে তবু ঘর ছেড়ে পথে নেমেছেন শ্রমজীবী মানুষ। পেটের দায়ে ঘর ছেড়ে বেরোলেও মানুষের উপস্থিতি কম থাকায় আয় রোজগারও কম। ফলে হাড়িতেও টান পড়েছে বলে জানিয়েছেন দিন এনে দিন খাওয়া মানুষেরা।
রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন