ঢাকাবৃহস্পতিবার , ২৯ এপ্রিল ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

মৃত্যুর রেকর্ড ভেঙে চুরমার, ভারতে একদিনেই ৩৬৪৫ জনের মৃত্যু!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
এপ্রিল ২৯, ২০২১ ৩:৩৬ অপরাহ্ণ
Link Copied!

প্রতিদিনের বাংলাদেশ।। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে ভয়াবহভাবে বেড়েই চলেছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩ হাজার ৬৪৫ জন। মহামারি শুরুর পর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যায় এটি দেশটিতে রেকর্ড।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৭৯ হাজার ২৫৭ জন। সর্বশেষ এই সংখ্যা নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮৩ লাখ ৭৬ হাজার ৫২৪ জনে।

গত কয়েকদিন ধরে ভারতে দৈনিক মৃত্যু আড়াই হাজারের ওপরেই রয়েছে। বুধবার সেই সংখ্যা ছাড়িয়েছিল ৩ হাজার ৩০০-র ঘর। তবে আগের সব পরিসংখ্যানকে ছাপিয়ে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৬৪৫ জন। এতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৪ হাজার ৮৩২ জনে।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে দৈনিক তিন লাখের বেশি শনাক্ত হচ্ছে ভারতে। দেশটিতে ১৫ এপ্রিল থেকে দৈনিক দুই লাখের বেশি মানুষের দেহে ভাইরাস শনাক্ত হচ্ছে।

এ সংকটকে ঘনীভূত করেছে হাসপাতালগুলোতে শয্যা, অক্সিজেন ও দরকারি ওষুধের সংকট। এমন বাস্তবতায় শনিবার থেকে প্রাপ্তবয়স্ক সবার জন্য টিকাগ্রহণ উন্মুক্ত হচ্ছে।

দেশটিতে বুধবার সরকারি নিবন্ধন সাইট কোউইনে টিকা নিতে নিবন্ধন করেছে ১ কোটি ৩০ লাখের বেশি মানুষ।

চলমান পরিস্থিতি মোকাবিলায় ভারতকে সাহায্য পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, রাশিয়া ও চীন। এক টুইটবার্তায় যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী লয়েড জে অস্টিন বলেন, ভারতের সম্মুখসারির স্বাস্থ্যকর্মীদের সহায়তায় সম্ভাব্য সব করবে যুক্তরাষ্ট্র।

করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতি মোকাবিলায় সহায়তা করতে ভারতে ১০ কোটি ডলারের বেশি মূল্যের চিকিৎসাসামগ্রী পাঠাচ্ছে উত্তর আমেরিকার দেশটি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউজের বুধবারের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বৃহস্পতিবার থেকে এসব সরঞ্জাম ভারতে আসা শুরু হবে, যা আগামী সপ্তাহ পর্যন্ত অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন