ঢাকাশুক্রবার , ১০ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সিরাগঞ্জ ইউপি নির্বাচনে আতঙ্ক ছড়াচ্ছে কালো কাপড়ে মুখ ঢাকা একদল সমর্থক!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১০, ২০২১ ৯:১৩ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী সাইফুল ইসলামের বিরুদ্ধে কালো কাপড়ে মুখ ও মাথা বাঁধা সন্ত্রাসী বাহিনী বেষ্টিত হয়ে নির্বাচনী সভা করা ও ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে।

ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী(প্রতীক ঘোড়া) ঠুটিয়া স্কুল এন্ড কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও কৈজুরি ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন বৃহস্পতিবার বিকেলে প্রধান নির্বাচন কমিশনার বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এর অনুলিপি দিয়েছেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক,সিরাজগঞ্জ পুলিশ সুপার,জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার বরাবর। শুক্রবার বিকেলে তিনি স্থানীয় সাংবাদিকদের এ তথ্য জানান।

এ বিষয়ে কৈজুরি ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী(প্রতীক ঘোড়া) ঠুটিয়া স্কুল এন্ড কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও কৈজুরি ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন প্রতিদিনের বাংলাদেশ’কে বলেন, গত ৮ ডিসেম্বর বুধবার বিকেল ৪টায় হাট পাচিল বাজারে নির্বাচনী পথসভা করেন নৌকার প্রার্থী মো: সাইফুল ইসলাম। এ সভা চলাকালে মুখে ও মাথায় কালো কাপড়ে বাঁধা ১০জন সন্ত্রাসী দ্বারা পরিবেষ্টিত হয়ে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলাম বক্তব্য রাখেন।

এ সময় তিনি বলেন, নৌকায় ভোট না দিলে নির্বাচনের পরে কারও বাড়িতে গরু-ছাগল কিছু থাকবে না। শস্তিতে বাস করতে চাইলে আগামী ২৬ ডিসেম্বরের নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিবেন। নৌকা প্রতীকে যারা ভোট দিবেন না তাদের ভোটকেন্দ্রে যাওয়ার দরকার নাই। এ সভায় আরও বক্তব্য রাখেন, শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদীসহ শাহজাদপুর উপজেলা আওয়ামীলীগের একাধিক নেতৃবৃন্দ। এর পর থেকে ভোটারদের মধ্যে চরম আতংক বিরাজ করছে। এছাড়া নৌকার প্রার্থী বিভিন্ন মিটিং এ ঘোষণা দেন যে নৌকা ১০ ভোট পেলেও চেয়ারম্যান তিনিই হবেন। ফলে এ ইউনিয়নে সুষ্ঠু ভোট গ্রহণ নিয়ে শংকা দেখা দিয়েছে। ফলে এ সব বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্যই প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেছি।

এ বিষয়ে জানতে চাইলে শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী উল্টো প্রশ্ন করেন, কালো কাপড় পড়ায় আইনী কোন বাঁধা আছে নাকি? পরে বলেন, আমি বক্তব্য দেওয়ার সময় সামনের দিকে তাকিয়ে ছিলাম। পিছনে কারা ছিল তা আমি দেখতে পাইনি। যতদূর সম্ভব ষড়যন্ত্র করে স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া মার্কা) এই কাজটি করেছে।

এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তা (কৈজুরি ও জালালপুর) ও শাহজাদপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ফজলুল হক প্রতিদিনের বাংলাদেশ’কে জানান,আমি কালো কাপড় মুখে বাঁধা ছবিগুলো দেখেছি। সেগুলো দেখার পর কৈজুরি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলামকে সতর্ক করা হয়েছে।

এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা প্রতিদিনের বাংলাদেশ’কে বলেন, মুখে কালো কাপড় বাঁধা বাহিনীর বিষয়টি আমাদের নজরেও এসেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কৈজুরি ইউনিয়ন পরিষদ নির্বাচনের আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাইফুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

আপনার মন্তব্য লিখুন