ঢাকাবৃহস্পতিবার , ১১ মার্চ ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সূবর্ন জয়ন্তীতে আমরা আত্মনির্ভরশীল দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছি: নৌ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ১১, ২০২১ ১০:১২ অপরাহ্ণ
Link Copied!

দিপংকর রায়,দিনাজপুর ।। দিনাজপুরের বিরল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আজ (১১ মার্চ) জন্মশতবর্ষ উপলক্ষে বঙ্গ বন্ধু ফুটবল গোল্ড কাপ উদ্ভোধনী অনুষ্ঠানে নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (এম পি) প্রধান অতিথির বক্তব্যে বলেন

সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিবুর রহমান শুধু আমাদের জাতির পিতা আর রাজনৈতিক ব্যক্তিই নয়, এই মহান নেতার জীবনীতে দেখা যায় সাংস্কৃতিক, ক্রীড়ামোদি ও ক্রীড়াঙ্গনের খেলোয়াড় ছিলেন। তিনি জন বান্ধব, মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে নিজেকে উৎস্বর্গ ও অনেক নির্যাতন সহ্য করেছেন। এভাবেই তিনি মানুষের মনিকোঠায়, দেশের বন্ধু ,ভূখন্ডের বন্ধু।

ভূখন্ডের বন্ধু থেকে বঙ্গবন্ধু আর বঙ্গবন্ধু থেকে জাতির পিতা। কারন তারই নেতৃত্বে এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

বাংলাদেশ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ আর দ্বিতীয়বার আর পাবে না। যে প্রজন্ম স্বাধীনতা যুদ্ধ দেখেনি, যুদ্ধে যাবার সুযোগ হয়নি আমাদের ৩০ লক্ষ মা বোনের আত্মত্যাগ, বীর মুক্তিযোদ্ধাদের অবদান আমাদের অনুপ্রেরণার পাথেয়। আর এই প্রেরনায় ব্যাক্তি জীবন, সমাজ জীবন ও রাষ্ট্র জীবন পরিচালিত হচ্ছে।

যে মুক্তিযুদ্ধকে লালন করছি জাতির পিতার জন্ম শতবার্ষিকী এবং দেশের সূবর্ন জয়ন্তীতে এমন একজন নেতৃত্ব পেয়েছি তা বিশ্বের বিশ্ময়।মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দারিদ্রপিরিত দেশকে স্বল্পন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের সুপারিশপ্রাপ্ত । মহান নেতার জন্ম শতবার্ষিকীতে আমাদের মহান অর্জন। সূবর্ন জয়ন্তীতে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে আমরা আত্মনির্ভর শীল দেশ হিসেবে আত্মপ্রকাশ করেছি ।

আমরা সৌভাগ্যবান আর এখই সময় জন্মশতবর্ষ, সূবর্ন জয়ন্তী, স্বাধীনতা উৎযাপনের। আমরা সেলিব্রেট করতে চাই।

আর এই উদযাপনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সকল শহীদ ও বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে চাই।

তিনি আরও বলেন পিতা মুজিব তুমি যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলে, সোনার বাংলা গোড়ার কর্মসূচী দিয়েছিলে তোমারই রক্তে আজ দেশ রত্ন শেখ হাসিনার নেতৃত্বে আজ সোনার বাংলার দ্বারপ্রান্তে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়াসংস্থার সভাপতি জিনাত রহমান।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম মোস্তাফিজুর রহমান বাবু।উপজেলা আওয়ামী লীগের সভাপতিজনাব আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর,সাধারণ সম্পাদক বাবু রমা কান্ত রায়, জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান মাইকেল প্রমুখ সহ আরও অনেকে।

আপনার মন্তব্য লিখুন