ঢাকাশুক্রবার , ৬ আগস্ট ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সেই নিষিদ্ধ পলিথিন তৈরীর কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ৬, ২০২১ ৩:২৪ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাট।। উৎপাদন, আমদানি ও ব্যবহার নিষিদ্ধ পলিথিন তৈরীর কারখানা ও দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় এবং কারখানা সিলগালা করেছে লালমনিরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট- এর ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (৪আগষ্ট) দিনভর পৌরসভার সাঁকোয়া এলাকা, শহরের পুরার বাজার ও কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন বিডিআর রোডে এ অভিযান পরিচালিত হয়। জানাগেছে, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে দীর্ঘদিন থেকে শহরের পুরার বাজার এলাকার ব্যবসায়ী আব্দুস সালাম প্রথমে তার বাড়ি জেলার আদিতমারী উপজেলার বিশবাড়ী এলাকায় উৎপাদন, আমদানি ও ব্যবহার নিষিদ্ধ পলিথিন তৈরীর কারখানা স্থাপন করে।

সেখানে রাতে তৈরী করা হতো পলিথিন। এ খবর প্রশাসন জেনে যাওয়ায় তড়িঘড়ি করে সেখান থেকে কারখানা সরিয়ে লালমনিরহাট পৌরসভার সাঁকোয়া এলাকায় স্থাপন করে। এতে সহযোগীতা করে সরকার দলীয় স্থানীয় কতিপয় সুবিধাভোগী নেতা। তাদের ছত্রছায়ায় ব্যবসায়ী আব্দুস সালাম শুরু করে পলিথিন তৈরীর কাজ। পরে বিভিন্ন পত্র-পত্রিকায় নিষিদ্ধ পলিথিন তৈরীর খবর প্রকাশ হলে জেলা প্রশাসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট টিএম রাহসিন কবীরের পরিচালনায় ভ্রাম্যমান আদালত ওইদিন দুপুরে পৌরসভার সাঁকোয়া এলাকায় স্থাপিত নিষিদ্ধ পলিথিন তৈরীর কারখানায় অভিযান চালিয়ে মালিক আব্দুস সালামের নামে মামলা দিয়ে কারখানা সিলগালা করে দেন। একইদিন বিকালে শহরের পুরার বাজার ও কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন বিডিআর রোডেও অভিযান পরিচালিত হয়। বিডিআর রোডের নিষিদ্ধ পলিথিন ব্যবসায়ী মফিজুল ইসলামকে ডেকে এনে দোকান খুলে দুই ভ্যান পলিথিন জব্দ করেন। এসময় দোকান মালিককে জরিমানাও করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

আপনার মন্তব্য লিখুন