ঢাকাবৃহস্পতিবার , ১১ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সোনাইমুড়ীতে অগ্নিকাণ্ডে নিঃস্ব ৪ পরিবারের পাশে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ১১, ২০২৩ ৩:২৭ অপরাহ্ণ
Link Copied!

আবু বকর ছিদ্দিক নোয়াখালীঃ সোনাইমুড়ীতে সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট ( সিজেডএম) জীবিকা উন্নয়ন কেন্দ্র উপলক্ষ্যে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ৮ নং সোনাপুর ইউনিয়নে কোটবাড়িয়া বালিয়া বাড়িতে রবিবার সন্ধ্যায় বিদ্যুতে শর্ট সার্কিট থেকে আগুন লেগে নিমিষেই ৪টি পরিবারের ৮ টি বসতঘর পুড়ে চাই হয়ে যায়।

এ অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়ে গেছেন পরিবার গুলো এ সময় আগুনে নিঃস্ব হয়ে কান্নায় ভেঙ্গে পড়তে দেখা গেছে পরিবার গুলোকে। তাদের এমন খারাপ সময় পাশে দাঁড়ালেন জীবিকা উন্নয়ন কেন্দ্র একটি জীবিকা ও মানব উন্নয়ন কার্যক্রম সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজিডএম) ৪ পরিবারের মাঝে শাড়ী – থ্রি- পিস ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় (১০ মে) জীবিকা উন্নয়ন কেন্দ্র সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট সিজেডএম এর উদ্যোগে উপজেলার ৮ নং সোনাপুর ইউনিয়নে অগ্নিকাণ্ড ক্ষতিগ্রস্তের বাড়িতে সোনাইমুড়ী উপজেলার প্রোগ্রাম ম্যানেজার মিজানুর রহমান, ও সোনাপুর এরিয়া ম্যানেজার আব্দুল হাই এই শাড়ী -থ্রি পিস খাদ্যসামগ্রী বিতরণ করেন।

সরেজমিনে গিয়ে, অগ্নিকাণ্ডে ক্ষতি গ্রস্তদের মাঝে ৫ হাজার টাকার একটি প্যাকেজ করে প্রতি পরিবারকে একটি প্যাকেজ দেওয়া হয়। যেমন চাল, ডাল, তেল, পেঁয়াজ, রসুন, লবণ, আলো, হাড়ি পাতিল চামচ পেলেট জগ, মগ ,বল, শাড়ী, থ্রি- পিসসহ, বিভিন্ন ও খাদ্যসামগ্রী বিতরণ করেন সোনাইমুড়ী জীবিকা উন্নয়ন কেন্দ্র সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) প্রোগ্রাম এর ম্যানেজার মিজানুর রহমান।

এ বিষয়ে উপজেলার প্রোগ্রাম এর ম্যানেজার মিজানুর রহমান, কোয়ালিটি টিভি প্রতিনিধি আবু বকর ছিদ্দিককে বলেন, জীবিকা উন্নয়ন কেন্দ্র একটি জীবিকা ও মানব উন্নয়ন কার্যক্রম। সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট ( সিজেডএম) যাকাত আদায়ের কাজটি মুসলমানদের উপর একটি বাধ্যতামূলক দায়িত্ব ও ফরজ। সেন্টার পর যাকাত ম্যানেজমেন্ট নিঃস্ব ও বঞ্চিত মানুষের কল্যাণে নিবেদিত একটি সামাজিক প্রতিষ্ঠান।

এছাড়াও সিজেটএম সমাজে যাকাত সম্পর্কে সামাজিক সচেতনতা গড়ে তোলার লক্ষে কর্মশালা, সেমিনার, রাউন্ড টেবিল, সংশ্লিষ্টদের প্রশিক্ষণ প্রধানের পাশাপাশি নানা ধরনের প্রচারণা ও উদ্বুদ্ধমৃলক কার্যক্রম বাস্তবায়ন করে থাকি আমরা।

আপনার মন্তব্য লিখুন