ঢাকাবৃহস্পতিবার , ১২ আগস্ট ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

স্কুলশিক্ষক যখন ইয়াবা সাম্রাজ্যের ‘দুলাভাই’

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ১২, ২০২১ ১২:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম প্রতিনিধি

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবেই জানে সবাই। সম্মানও করে এলাকার লোকজন। কিন্তু ওই একই ব্যক্তি ইয়াবা জগতে ‘দুলাভাই’ হিসেবে পরিচিত।

মঙ্গলবার (১০ আগস্ট) রাতে চট্টগ্রামের ডবলমুরিং থানার দেওয়ানহাট মোড় এলাকা থেকে দুই সহযোগীসহ গ্রেপ্তার হন স্কুলশিক্ষক মো. জয়নাল আবেদীন। তিনি কক্সবাজার জেলার কুতুবদিয়া থানার জুলহারপাড়া গ্রামের মো. সিদ্দিক আহমেদের ছেলে। বাকি দুজন হলেন- তার কথিত শ্যালক মো. মোবারক হোসেন (২৭) ও মো. রেজাউল করিম দিদার (৩১)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) পংকজ দত্ত প্রতিদিনের বাংলাদেশ কে জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে দুই সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এ সময় ২১ হাজার ৭০০ পিস ইয়াবা ও সাড়ে আট লাখ টাকা উদ্ধার করা হয়।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন প্রতিদিনের বাংলাদেশ কে বলেন, “শিক্ষকতার আড়ালে ইয়াবা সাম্রাজ্য গড়ে তোলেন এই ‘দুলাভাই’। তার আসল নাম কেউই জানত না। এমনকি তার চেহারাও কখনও কেউ দেখেনি। শুধু একটি মোবাইল নাম্বারই ছিল তার পরিচয়। ইয়াবা দিয়ে সেই নাম্বার আবারও পাল্টে ফেলতেন। দুদিন আগে প্রায় ২২ হাজার পিস ইয়াবাসহ চালক-হেলপারকে গ্রেপ্তারের পর উঠে আসে এই দুলাভাইয়ের নাম। চট্টগ্রাম থেকে ইয়াবার অন্যতম প্রধান যোগানদাতা তিনি।”

তিনি আরও বলেন, “ইয়াবার গডফাদার হলেও তার ইয়াবা কারবারের ঘটনা এলাকাবাসী জানে না। এলাকায় তিনি স্কুলশিক্ষক হিসেবে পরিচিত। তিনি কুরুসকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। কিন্তু এর আগেও একবার ইয়াবাসহ গ্রেপ্তার হন তিনি।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জয়নাল আবেদীন প্রকাশ ওরফে দুলাভাই জানান, তিনি মূলত কক্সবাজার থেকে ইয়াবা এনে নিজের কাছে মজুদ করেন। এরপর তা সারাদেশে বিক্রি করেন।

আপনার মন্তব্য লিখুন