ঢাকাবুধবার , ১ জুন ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

হামলার শিকার হয়ে কোমায় প্রোটিয়া ক্রিকেটার

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুন ১, ২০২২ ১:১৬ অপরাহ্ণ
Link Copied!

স্পোর্টস ডেস্ক | হামলার শিকার হয়েছেন দক্ষিণ আফ্রিকার উঠতি ক্রিকেটার মন্ডিলি খুমালো। যুক্তরাজ্যের ব্রিস্টলের একটি বারের সামনে হামলার শিকার হয়েছেন এই ক্রিকেটার। দেশের বাইরে নিজের প্রথম ক্লাব নর্থ পেথারটন ক্রিকেট ক্লাবের হয়ে জয় উদযাপন করার মুহূর্তে এমন দুর্ঘটনার শিকার হলেন সদ্য টিনেজ পেরোনো মন্ডিলি।

এদিকে এই প্রোটিয়ান ক্রিকেটারকে হামলার কারণে ২৭ বছর বয়সী একজনকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে ইংলিশ পুলিশ।

শনিবার রাতের এই ঘটনায় বেশ বাজেভাবে আহত হয়েছেন এই প্রোটিয়ান। মন্ডিলির মস্তিষ্কে প্রচুর পরিমাণে রক্তক্ষরণ হয়েছিল। পরবর্তীতে দুটি বড় ধরনের অপারেশন করতে হয় এই ক্রিকেটারের। তবে এখনো আশঙ্কামুক্ত নন এই উঠতি ক্রিকেটার। এই মুহূর্তে সাউথমিড হাসপাতালে কোমায় আছেন মন্ডিলি।

গত সপ্তাহে দলের জয় উদযাপন করতে গিয়ে এমন বিপদের সম্মুখীন হোন এই ক্রিকেটার। হাসপাতালে লম্বা সময় ধরেই থাকতে হবে মন্ডিলিকে। এখন পর্যন্ত এই ক্রিকেটারের চিকিৎসা বাবদ যাবতীয় বিল হাসপাতালে পরিশোধ করা সম্ভব হলেও সামনের সময়ে কীভাবে খরচ যোগানো হবে, সে নিয়ে রয়েছে সংশয়। ইতোমধ্যে নর্থ পেথারটন ক্লাব মন্ডিলির চিকিৎসার জন্য অর্থ তোলার কাজ চালু করেছে।

এদিকে এই প্রোটিয়ান ক্রিকেটারকে হামলার কারণে ২৭ বছর বয়সী একজনকে ইতোমধ্যে গ্রেপ্তার করেছে ইংলিশ পুলিশ।

মন্ডিলির মা নিজের সন্তানের এমন দুর্ঘটনা মেনে নিতে পারছেন না। পাসপোর্ট জটিলতায় এখনো ইংল্যান্ডে আসতে পারেননি মন্ডিলির মা। এদিকে মন্ডিলির এজেন্ট রব হাম্প্রি জানিয়েছেন, কী কারণে বা কেনো মন্ডিলির সঙ্গে এমন করলো এটা বুঝতে পারছেন না তিনি।

হাম্প্রিসের ভাষ্যে, ‘মন্ডিলি অতি ভদ্র ছেলে। তার মা এখনো মানতে পারছেন না, কিভাবে তার সন্তানের সঙ্গে এমন কিছু ঘটলো। মন্ডিলিকে সবাই পছন্দ করতো। তার নতুন ক্লাব নর্থ পেথারটনেও সে সবার থেকে অনেক ভালোবাসা পেয়েছে। সে আসলেই ভালোবাসার মতো একজন। সে এখানে ভালোই ছিল। সে ক্লাবটির হয়ে ভালো বোলিং করেছে এবং দলের নিয়মিত অংশ হয়ে উঠছিল।’

২০ বছর বয়সী মন্ডিলি খুমালো ২০২০ যুব বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে অংশ নিয়েছিল। ইতোমধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে তার। ৪ ম্যাচ খেলেও ফেলেছিলেন তিনি। ভালো খেলার সুবাদে নিজ দেশে কো-জুলু নাটালিল্যান্ড নামক হাই-পারফরম্যান্স চুক্তিতেও জায়গা পেয়েছেন এই ক্রিকেটার।

আপনার মন্তব্য লিখুন