ঢাকাবুধবার , ১ জুন ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

১০ লাখ টাকার স্কুলভবন ২০ হাজারে বিক্রি

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুন ১, ২০২২ ১২:৪৪ অপরাহ্ণ
Link Copied!

কুড়িগ্রাম প্রতিনিধি | ১০ লাখ টাকার স্কুলভবন ২০ হাজারে বিক্রি নিলাম হয় আঙ্গারীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরোনো ভবন
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত একটি প্রাথমিক বিদ্যালয়ের ভবন মাত্র ২০ হাজার টাকায় নিলামে বিক্রির খবর পাওয়া গেছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের কামাত আঙ্গারীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন ভেঙে পিডিপি-৪ এর আওতায় নতুন ভবনের দরপত্র আহ্বান করা হয়। নতুন ভবন নির্মাণের জন্য প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত ভবনটি নিলামে বিক্রির সিদ্ধান্ত গৃহীত হয়।

সোমবার (৩০ মে) বেলা ১১টায় উপজেলা শিক্ষা অফিসে নিলাম ডাক অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গোপনে অন্য একটি কক্ষে নিলাম ডাক অনুষ্ঠিত হয়। নিলাম ডাকে সবুজ হাসান নামের এক ব্যক্তির কাছে মাত্র ২০ হাজার টাকায় ভবনটি বিক্রি করা হয়।

এলাকাবাসীর অভিযোগ, নিলাম ডাকের ব্যাপারে কোনো মাইকিং কিংবা ঢোল পেটানো হয়নি। নগদ তিন লাখ টাকায় ভবন কেনার লোক থাকলেও সিন্ডিকেটের মাধ্যমে কমমূল্যে বিক্রি করা হয়।

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং নিলাম কমিটির সদস্য মোছা. উম্মেহানী জাগো নিউজকে বলেন, কত টাকায় নিলাম দেওয়া হয়েছে তা আমি জানি না।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন জাগো নিউজকে বলেন, স্টিমেট অনুযায়ী আমরা সরকারি মূল্যের চেয়ে বেশি মূল্যে বিক্রি করেছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান জাগো নিউজকে বলেন, প্রাক্কলন তৈরির সময় প্রাপ্ত মালামালের মূল্য ধরা হয়েছে ৯৫ হাজার ২১ টাকা এবং মালামাল ভাঙার (অপসারণ) খরচ ধরা হয়েছে ৭৯ হাজার ৫ টাকা। সে মোতাবেক নিলাম বিক্রির সরকারি মূল্য ধরা ছিল ১৬ হাজার ১৬ টাকা।

এত টাকা ব‍্যয়ে নির্মিত একটি ভবন মাত্র ২০ হাজার টাকায় বিক্রির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘প্রাক্কলন অনুযায়ী যা হয় তাই বিক্রি করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন