ঢাকাশনিবার , ১১ জুন ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

১৭ মামলায় জর্জরিত পরিবার, ভিটে-বাড়ি দখলের পাঁয়তারা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুন ১১, ২০২২ ৪:৩৮ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার, কুমিল্লা | কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালনগর গ্রামের জামাল উদ্দিনের বিরুদ্ধে ১৭টি মামলা দায়ের করেছে প্রতিপক্ষ এক ব্যক্তি। মামলা দায়ের করেও ক্ষান্ত হয়নি প্রতিপক্ষের লোকজন। একাধিকবার হামলা চালিয়ে জামাল উদ্দিনের ভিটেবাড়ি দখল করে নিয়েছে তারা। বর্তমানে নিস্ব জামাল উদ্দিন ভিটেবাড়ি ফেরত পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

শনিবার সংবাদ সম্মেলনে জামাল উদ্দিন জানান, তিনি ২৯ বছর পূর্বে ক্রয় করা জায়গায় বসবাস করে আসছিলেন। এই সম্পত্তির ওপর নজর পরে পার্শ্ববর্তী সুবর্ণপুর গ্রামের আবদুল জলিলের। জামাল উদ্দিনকে তার ভিটেবাড়ি ছেড়ে দেওয়ার জন্য হুমকি দেয় আবদুল জলিল। জামাল উদ্দিন ভিটেবাড়ি না ছাড়ায় একে এক ১৭টি মামলা দেয় তার বিরুদ্ধে। এতেও ক্ষান্ত না হয়ে বাড়ি ঘরে হামলা চালিয়ে নারী শিশুদের মারধর ও লুটপাট চালিয়ে ভিটে বাড়ি দখল করে দেয়াল নির্মাণ করে ফেলে প্রতিপক্ষের লোকজন।

জামাল উদ্দিন উপায়ন্তর না দেখে আদালতের শরণাপন্ন হয়। আদালত বিষয়টি আমলে নিয়ে জামাল উদ্দিনে পক্ষে রায় দেয়। পরবর্তীতে ওই রায়ের বিরুদ্ধে প্রতিপক্ষ উচ্চ আদালতে আপিল করে। আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ভিটেবাড়ি স্থিতিশীল রাখার আদেশ দেন আদালত। দীর্ঘদিন শিথিল অবস্থায় থাকলেও সম্প্রতি সময়ে প্রতিপক্ষ জবরদখলসহ আবারও হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ করেন জামাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে জামাল উদ্দিন জীবনের নিরাপত্তা ও ভিটেবাড়ি ফেরত চেয়ে প্রধানমন্ত্রী, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সহযোগিতা চেয়েছেন।

আপনার মন্তব্য লিখুন