ঢাকামঙ্গলবার , ১২ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

আল্লাহর অসন্তুষ্টি থেকে বাঁচতে যে দোয়া পড়বেন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ১২, ২০২২ ৯:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

ধর্ম ডেস্ক | মানুষ আল্লাহর বান্দা ও তাঁর দাস। প্রতিটা মুহূর্তে তার হুকুম মান্য করা জরুরি। তবে কখনো কখনো মানুষ আল্লাহর অসন্তুষ্টিতে জড়িয়ে পড়ে। তাঁর আদেশ বা নিষেধের বিপরিত করে ফেলে। তাই আল্লাহর ক্রোধ থেকে বাঁচার জন্য রাসুল (সা.) আমাদের বিভিন্ন দোয়া শিখিয়েছেন।

আল্লাহর হুকুম অমান্য হওয়ার কারণে তার ক্রোধ, শাস্তি ও অসন্তুষ্টি থেকে বাঁচতে নিম্নোক্ত দোয়াটি পড়ুন। আবদুল্লাহ ইবনে উমার (রা.) বলেন, রাসুল (সা.)-এর বিভিন্ন দোয়ার মধ্যে এটাও অন্যতম দোয়া। (আবু দাউদ, হাদিস : ১৫৪৫)

দোয়াটির আরবি :

اللَّهُمَّ إِنِّي أَعُوذُ بِكَ مِنْ زَوَالِ نِعْمَتِكَ وَتَحَوُّلِ عَافِيَتِكَ وَفُجَاءَةِ نِقْمَتِكَ وَجَمِيعِ سَخَطِكَ

উচ্চারণ : আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিন জাওয়ালি নি‘মাতিকা ওয়া তাহবিলি আফিয়াতিকা ওয়া ফুজাআতি নিকমাতিকা ওয়া জামি‘য়ি সাখাতিকা।

অর্থ : হে আল্লাহ, আমি আপনার কাছে আশ্রয় চাই আপনার নিয়ামতের বিলুপ্তি, আপনার অনুকম্পার পরিবর্তন, আকস্মিক শাস্তি এবং আপনার সমস্ত ক্রোধ থেকে।

আল্লাহ তাআলা আমাদের তার ক্রোধ, শাস্তি ও অসন্তুষ্টি থেকে বেঁচে থাকার তাওফিক দান করুন। সব সময় তার সন্তুষ্টি যেন আমাদের পাথেয় হয়, সেই চেষ্টা ও ইচ্ছা থাকা চাই প্রত্যেকের।

আপনার মন্তব্য লিখুন