ঢাকাবুধবার , ১৩ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

এশিয়া কাপ থেকেই বিশ্বকাপের ভাবনা শুরু করবে বাংলাদেশ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ১৩, ২০২২ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক | চলতি বছর ক্রিকেটে ঠাসা সূচি বাংলাদেশ দলের। এর মধ্যে সবথেকে বেশি ভাবনা আসন্ন বিশ্বকাপকে ঘিরে। অক্টোবরের মাঝামাঝি সময়ে অস্ট্রেলিয়ায় বসবে শ্রেষ্ঠত্বের আসর। তার আগে নিউজিল্যান্ড সফর, এশিয়া কাপ আর জিম্বাবুয়ে সফর আছে বাংলাদেশ দলের। চলমান উইন্ডিজ সফর শেষ করে দেশে ফিরেই বাংলাদেশ দল ধরবে জিম্বাবুয়েগামী বিমান। সেখান থেকে ফিরেই শ্রীলঙ্কায় এশিয়া কাপ খেলার কথা আছে আগস্টে।

জিম্বাবুয়ে সফরে সমান ৩টি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। এই সফরের জন্য চলতি মাসের শেষ সপ্তাহে দেশ ছাড়বে দল। এখন নির্বাচকদের চলছে শেষ মুহূর্তে ব্যস্ততা। চূড়ান্ত দল ঘোষণার আগে আরেকবার স্কোয়াড যাচাই-বাছাই চলছে। তবে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি স্কোয়াড যেমনি হোক না কেন, সেখানে বিশ্বকাপ স্কোয়াডের ছাপ থাকবে না বলে জানালেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আজ বুধবার মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নান্নু বলছিলেন, ‘না, না তেমন কিছু না। এটা ওভাবে চিন্তাভাবনার কিছু নেই। ভালো স্কোয়াড যেটা দেব, সেটা এশিয়া কাপ থেকে শুরু হবে। এশিয়া কাপের যে স্কোয়াডটা হবে, আমাদের বিশ্বকাপের ভাবনা ওখান থেকেই শুরু হবে।’

এদিন টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের ব্যর্থতার কারণ নিয়েও কথা বলেন নান্নু। জানিয়েছেন, চলমান উইন্ডিজ সফর থেকে দল ফিরেই যাবে জিম্বাবুয়ে। সেখান থেকে দেশে ফিরলে তবেই হবে বিষদ আলোচনা।

নান্নু বলছিলেন, ‘টি-টোয়েন্টি নিয়ে টিম ম্যানেজমেন্টের সবার সাথেই আলোচনা চলছে কোন দিকে উন্নতি করা যায়, কেন আমরা পিছিয়ে যাচ্ছি? কেন আমরা এগোতে পারছি না। এসব নিয়ে গত বিশ্বকাপের পর থেকে আমরা আলোচনা করছি। এবং এই সিরিজটা যাওয়ার পরে আমরা টিম ম্যানেজমেন্টের সাথে বসব।’

সঙ্গে যোগ করেন বিসিবির এই প্রধান নির্বাচক, ‘জিম্বাবুয়েতে একটা তিন ম্যাচের ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ আছে। জিম্বাবুয়ের পরেই এশিয়া কাপ আছে, বিশ্বকাপ আছে, এখান থেকে আমাদের পুরো বিশ্বকাপের ভাবনাটা শুরু হবে। জিম্বাবুয়ে সিরিজের পরেই আমরা পুরোপুরি ফাইনাল একটা সিদ্ধান্তে আসব।’

যেহেতু আসন্ন এশিয়া কাপ দিয়ে বিশ্বকাপ ভাবনা শুরু হবে, সেহেতু জিম্বাবুয়ে সফরে তরুণদের সুযোগ দেওয়া হবে কি না জানতে চাওয়া হয় নান্নুর কাছে।

নান্নুর ব্যাখ্যা, ‘আমরা মূল দলই দিচ্ছি। যেহেতু তিনটা টি-টোয়েন্টি আছে এবং সামনে বিশ্বকাপ আছে, তো সেই হিসেবে একটা প্রস্তুতিরও ব্যাপার আছে। আমরা এখনি চিন্তা-ভাবনা করছি না তবে কিছু তরুণ খেলোয়াড়ের সুযোগ দেওয়ার ভাবনা আছে। দেখা যাক, আমরা তো এখনো কাজের মধ্যে আছি। দুই-একদিনের মধ্যে স্কোয়াড আমরা প্রস্তুত করে ফেলব।

আপনার মন্তব্য লিখুন