ঢাকাবৃহস্পতিবার , ১৬ জুন ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কঠোর হলেই চরিত্রহনন শুরু করে দেয়: বিএসইসি চেয়ারম্যান

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুন ১৬, ২০২২ ৫:২৯ অপরাহ্ণ
Link Copied!

জ্যেষ্ঠ প্রতিবেদক | শেয়ারবাজারে কেউ সহজে খুশি হয় না জানিয়ে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, কিছু কঠোর হলেই আমাদের চরিত্রহননের কাজ শুরু করে দেয়। এ জন্য সবকিছু মিলে আমরা খুব বিপদে থাকি।

বৃহস্পতিবার (১৬ জুন) বিএসইসির মাল্টিপারপাস হলরুমে ‘ইনভেস্টমেন্ট টুলকিটস’ শীর্ষ বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএসইসির চেয়ারম্যান বলেন, এমারেল্ড অয়েল কোম্পানিটা বন্ধ হয়ে গিয়েছিল। বিনিয়োগকারীরা সেখানে বিপদে পড়ে গিয়েছিল। আপনারা জেনে খুশি হবেন, তারা এখন প্রডাক্টশন ভালো করছে এবং আগামী ২৮ তারিখে তারা আনুষ্ঠানিকভাবে পরিপূর্ণ উৎপাদন শুরু করতে যাচ্ছে।

‘যে তেল নিয়ে আমাদের অর্থনীতিতে বিভিন্ন রকমের কথাবার্তা, তেলের দাম বেড়ে যাচ্ছে এটা-সেটা। সেখানে তারা এখন ধানের কুঁড়া থেকে দৈনিক কয়েক টন তেল উৎপাদন করবে। সেটা দিয়ে আমাদের দেশের বিরাট উপকার হবে। সেটা যারা করছেন, তারা জাপানের সঙ্গে জড়িত এবং জাপানে তারা নিয়ে যেতে চায় রপ্তানি করার জন্য। আমরা বলেছি- আগে বাংলাদেশের বাজারে ভালো করে সরবরাহ করো, তারপর জাপানে নিয়ে যাও। তার মানে একটা এক্সপোর্ট মার্কেট অলরেডি ওপেন’— যোগ করেন শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

তিনি বলেন, সেই জাপানি কোম্পানি আবার এখন ফু-ওয়াং ফুড টেক ওভার করার কাজ করছে। ফু-ওয়াং ফুড দুর্বল অবস্থায় চলে গিয়েছিল। বিনিয়োগকারীরা বিপদে পড়ে গিয়েছিল। এখন আমরা এটাকে… বের করে আনার কাজ করছি।

পুঁজিবাজারে লোকসান হলেই আমাকে এসএমএস, কল দিয়ে বলে স্যার লস হয়েছে, কিন্তু লাভ হলে কেউ বলে না। তখন আমি তাদের বলি যে আপনার পোর্টফোলিও কীভাবে ম্যানেজ করবেন, কোনোটা কিনবেন বা বিক্রি করবেন সেটা আমি কী করে বলবো। সেটা আপনাকেই ভেবেচিন্তে করতে হবে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের (বিআইসিএম) নির্বাহী চেয়ারম্যান মাহমুদা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ক্যাপিটাল মার্কেট স্থিতিশীল তহবিলের (সিএমএসএফ) চেয়ারম্যান নজিবুর রহমান রহমান প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন