ঢাকামঙ্গলবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামে পরীক্ষায় অনুপস্থিত থেকেও পেলো বৃত্তি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ২৮, ২০২৩ ৭:২৫ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অনুপস্থিত থেকেও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে এক শিক্ষার্থী। সে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার চর গোরকমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।
Add 99998
উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ওই ছাত্র ফরম পূরণ করলেও ৩০ ডিসেম্বর ফুলবাড়ী ডিগ্রি কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেনি। ওই কেন্দ্রের ১০১ নম্বর কক্ষে সে অনুপস্থিত ছিল।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফল থেকে দেখা যায়, নাগেশ্বরী উপজেলায় ৪৪ শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ৩৭ শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে। তাদের মধ্যে ফলাফল শিটে সাধারণ গ্রেডের ২৪ নম্বরে ওই শিক্ষার্থীর রোল অন্তর্ভুক্ত রয়েছে।

এ বিষয়ে চর গোরকমণ্ডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এ টি এম শফিকুল আলম বলেন, বৃত্তি পরীক্ষার জন্য আমাদের বিদ্যালয় থেকে সাত শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে। তার মধ্যে তিনজন পরীক্ষায় অংশ নেয়নি। তবে প্রকাশিত ফলাফলে দেখা যায়, অনুপস্থিত এক শিক্ষার্থীর রোল নম্বর সেখানে অন্তর্ভুক্ত করা হয়েছে।

নাগেশ্বরী উপজেলা শিক্ষা অফিসার আশরাফুজ্জামান বলেন, বিষয়টি শুনেছি। বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, ওই ছাত্র পরীক্ষায় অংশ নেয়নি। ফলাফল শিটে তার রোল কীভাবে এসেছে তা পর্যবেক্ষণ করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম বলেন, উপজেলা থেকে যে তালিকা পাঠানো হয়েছে সে তালিকায় অনুপস্থিত থাকলে ওই ছাত্রের বিষয়টি খতিয়ে দেখা হবে।

এদিকে, সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষার সদ্য প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়েছে। সফটওয়্যারে টেকনিক্যাল ত্রুটির কারণে তথ্যগত কিছু ভুল ধরা পড়ায় ফলাফল স্থগিত করা হয়েছে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানানো হয়েছে।

আপনার মন্তব্য লিখুন