ঢাকারবিবার , ৪ জুন ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে হেরে গেলেও নতুন দায়িত্বে আজমত উল্লা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুন ৪, ২০২৩ ১০:২৬ অপরাহ্ণ
Link Copied!

তাহমিনা আক্তার,ঢাকা: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে লড়াই করে হেরে গেলেও এবার নতুন দায়িত্ব পেয়েছেন এডভোকেট আজমত উল্লা খান। গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ (গাউক)-এর চেয়ারম্যান পদে তিন বছরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ পেয়েছেন তিনি।

রবিবার (৪ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয় গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন, ২০২০ অনুযায়ী চেয়ারম্যান পদে তাকে নিয়োগ প্রদান করে এক প্রজ্ঞাপন জারি করেছে।

অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে কর্ম সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে এডভোকেট আজমত উল্লা খানের এই নিয়োগ কার্যকর হবে। গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন অনুযায়ী নিয়োগের অন্যান্য শর্ত চুক্তিপত্রের মাধ্যমে নির্ধারিত হবে।

২০২২ সালের নভেম্বরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন নতুন এ সংস্থা গঠিত হয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আদলে।

গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠিত হওয়ার পর থেকে সরকারের যুগ্ম সচিব পদমর্যাদার একজন কর্মকর্তা চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তবে জনবলের অভাবে সংস্থাটির তেমন কোনো কার্যক্রম চোখে পড়েনি।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ছিলেন অ্যাডভোকেট আজমত উল্লা খান। সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের কাছে ১৬ হাজার ১৯৭ ভোটে হেরে যান।

আপনার মন্তব্য লিখুন