ঢাকাবুধবার , ১৫ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে পঞ্চগড়ে ইউপি নির্বাচন স্থগিত!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৫, ২০২১ ১১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ পঞ্চগড়ের বোদা উপজেলায় চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝলই শালশিরি ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সামসুজ্জোহার মৃত্যুতে সব পদের নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে পঞ্চগড় জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন ওই ইউনিয়নের নির্বাচন স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ৩ ডিসেম্বর ঝলই শালশিরি ইউনিয়নের স্বতত্র প্রার্থী সামসুজ্জোহা চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান। পরে তার পরিবার রিটার্নিং কর্মকর্তা বরাবর নির্বাচন স্থগিত চেয়ে আবেদন করে। ৫ ডিসেম্বর বিকেলে শুধু চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করে প্রজ্ঞাপন জারি করা হয় এবং ওই আবেদন নির্বাচন কমিশনে পাঠানো হয়।

পরবর্তীতে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপ-সচিব আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আগের সিদ্ধান্ত পরিবর্তন করে ওই ইউনিয়নের সব পদের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

এ বিষয়ে পঞ্চগড় জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, সামসুজ্জোহা নামে মারা যাওয়া ওই প্রার্থীর পরিবার ভোট স্থগিতের জন্য আবেদন করলে শুধু চেয়ারম্যান পদে ভোটগ্রহণ স্থগিত করা হয় এবং সেই আবেদন নির্বাচন কমিশনে পাঠানো হয়। গতকাল সেই প্রজ্ঞাপন পরিবর্তন করে ঝলই শালশিরি ইউনিয়নের সকল পদের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। ৬ষ্ঠ ধাপের সঙ্গে ঝলই শালশিরি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে।

আপনার মন্তব্য লিখুন