ঢাকাশনিবার , ১৩ আগস্ট ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘ ৫ বছরেও সংস্কার হয়নি তুষভান্ডারের সেতু!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ১৩, ২০২২ ৯:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

খাজা রাশেদ,লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়নের একটি সেতু প্রায় ৫ বছর পূর্বে আকস্মিক বন্যায় দেবে গিয়েছিল।

বর্ষার সময় সেই সেতুর বেশিরভাগ বেশী অংশ পানিতে নিমজ্জিত থাকে। প্রায় ৫ বছর অতিবাহিত হলেও সেতুটির সংস্কার বা নতুন করে সেতুও তৈরি না হওয়ায় চরম দুর্ভোগ ও ঝুঁকি নিয়েই চলাচল করছে কয়েকটি গ্রামের হাজার, হাজার সাধারণ মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার ইউনিয়েনের সতিরপাড় এলাকায় দীর্ঘ প্রায ৫ বছর অতিবাহিত হয়ে গেলে ও সংস্কারের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।প্রতিবছর বর্ষা মৌসুম আসলে সীমাহীন দুর্ভোগ আর ভোগান্তিতে পরেন ওই এলাকার সাধারণ মানুষ। চলতি বর্ষা মৌসুমে ভোগান্তি উঠেছে চরমে।খুব কষ্টে চলাচল করছে তারা।

আমিনগঞ্জ, পুর্বপাড়াসহ বেশ কয়েকটি গ্রামের মানুষকে এই ঝুঁকিপূর্ণ সেতুটি পার হয়ে প্রাথমিক বিদ্যালয়, স্কুল-কলেজ- মাদ্রাসা, হাট-বাজার, মসজিদ সহ প্রয়োজনীয় কাজে যেতে হয়।

স্থানীয় কয়েকজন জানান, এই সেতুটি ভেঙ্গে যাওয়ার কারণে আমাদের ৬ থেকে ৭কিলোমিটার রাস্তা ঘুরে চলাফেরা করতে হয়। এতে আমাদের অনেক ক্ষতি হচ্ছে। তাছাড়া আমাদের ছেলে-মেয়েদের বিদ্যালয়ে যাওযা -আসাই অনেক কষ্ট হয়। এ বিষয়ে তুষভান্ডার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নুর ইসলাম আহমেদ বলেন, এই সেতুর বেহাল দশায় দুর্ভোগ পোহাচ্ছেন ৫ টি গ্রামের মানুষ। দ্রুত সেতুটি সংস্কার অথবা নতুন সেতুর প্রয়োজন। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিতে তিনি কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আহমেদ জানান, দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে সেতুটি নির্মিত হয়েছিল। আমাদের পক্ষ থেকে সেতুটি পরিদর্শন করেছি। সংশ্লিষ্ট দপ্তরে সংস্কারের জন্য আবেদন করা হয়েছে।

এ ইউনিয়নের মানুষের দীর্ঘদিনের দাবি এ সেতু নির্মাণের। সেতুটি নির্মিত হলে শিক্ষার পাশাপাশি অর্থনেতিক উন্নয়ন ও মানুষের দুর্ভোগ কমবে বলে জানান স্থানীয় ব্যক্তিরা।

আপনার মন্তব্য লিখুন