ঢাকাবুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দুর্গাপূজার আমেজ নেই মুকুলের পরিবারে; ২ লাখ টাকা প্রয়োজন চিকিৎসার জন্য

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
সেপ্টেম্বর ২৮, ২০২২ ৪:১৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ মামুনুর রশিদ (মিঠু), লালমনিরহাটঃ লালমনিরহাটে অর্থাভাবে চিকিৎসা বন্ধ হয়ে গেছে মুকুল চন্দ্র (৪৫) নামের এক শারীরিক অসুস্থ দিন মুজুরের।

স্বামীর চিকিৎসার অর্থ জোগাতে এখানে-সেখানে ছুটে বেড়াচ্ছেন অসহায় স্ত্রী পূর্ণিমা। ২ লাখ টাকার প্রয়োজন স্বামির চিকিৎসায়। তাইতো বাড়িতে নেই দুর্গাপুজোর কোনো আমেজ।

মুকুল চন্দ্র লালমনিরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মাঝাপাড়া এলাকার মৃত সুবল চন্দ্র রায়ের ছেলে।
মুকুলের স্ত্রী ও এলাকাবাসী জানান, মুকুল একজন দিন মুজুর সে মিষ্টি কারিগরের হেল্পার হিসেবে কাজ করতো। প্রায় এক বছরের বেসি সময়র পঙ্গু হয়ে মানবেতর দিন কাটাচ্ছে মুকুলের পরিবার।

মুকুলের স্ত্রী পূর্ণিমা বলেন, ১ বছরের বেশি সময় ধরে তার চিকিৎসা করাতে গিয়ে আমরা নিঃস্ব, এখন টাকার অভাবে চিকিৎসা করাতে পারছিনা। বাড়ি ভিটে ছাড়া আমাদের আর কিছুই নেই। ডাক্তার জানিয়েছেন, মুকুলের কমরের অংশে শক্তি পায় একেবারেই কম। ২ থেকে আড়াই লাখ টাকা হলে রোগী ভালো হয়ে আগের ন্যয় কাজকর্ম করতে পারবে। তাইতো সাহায্যের আকুতি জানিয়েছেন পূর্ণিমার। (মুকুল রায, বিকাশ নাম্বার ০১৭৪০০২৮৫০৫)

প্রতিবেশী ব্যাংক কর্মকর্তা অরুন কুমার রায় বলেন, মুকুল খুব দরিদ্র, এক মেয়েকে বিয়ে দিয়েছেন দিনমজুরী করে আর ৮ বছরের ১ টি ছেলে রয়েছে তার। সংসারে মুকুল একমাত্র উপার্জনকারী, তিনি অসুস্থ হওয়ার পর ছেলেটার পড়ালেখাও বন্ধ হওয়ার উপক্রম। সামনে দুর্গাপূজা থাকলেও পরিবারটির এবার কোনো আনন্দের আমেজ নেই।

মুকুল ছাড়া সংসারে হাল ধরার কেউই নেই। মুকুলের স্ত্রী পূর্ণিমা ও প্রতিবেশীদের চাওয়া তার চিকিৎসায় সরকার ও সমাজের বৃত্তবানরা এগিয়ে আসবে।

আর চিকিৎসা শেষে মুকুল আবারও কর্মজীবনে ফিরে সংসারের সকল চাহিদা মেটাবে ও পুজার আনন্দ বছর জুরে থাকবে মুকুল-পূর্ণিমা দম্পতীর সংসারে এমন প্রত্যাশা সবার।

আপনার মন্তব্য লিখুন