ঢাকারবিবার , ১০ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দেশের সর্ববৃহৎ ঈদ জামাত শোলাকিয়ায়

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ১০, ২০২২ ১০:৫৮ পূর্বাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ দেশের সবচাইতে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে। লাখো মুসুল্লির অংশগ্রহণে পবিত্র ঈদুল আজহার ১৯৫তম নামাজ অনুষ্ঠিত এই শোলাকিয়ায়।

রোববার (১০ জুলাই) সকাল ৯টায় ঈদের নামাজে ইমামতি করেন মাওলানা মো. হিফজুর রহমান খান।

স্থানীয়রা জানান, শোলাকিয়ায় ঈদের নামাজ আদায় করতে আশে পাশের কয়েকটি জেলা থেকে লোকজন সকাল সকাল এসে হাজির হয়েছেন। আর এই সংখ্যাটি লাখের উপরে। তারা বলেন, যারা অন্য জেলা থেকে শোলাকিয়ায় ঈদের নামাজ আদায় করেন তারা ভোর হওয়ার সাথে সাথেই আসতে শুরু করেন। আর দূর-দূরান্তের মুসল্লিদের ঈদগাহ মাঠে আসার সুবিধার্থে ঈদের দিন সকালে ময়মনসিংহ ও ভৈরব থেকে দুইটি স্পেশাল ট্রেন যাতায়াত করে।

এদিকে ঈদগাহ ময়দানে মুসল্লিদের প্রবেশের জন্য মোট ২৩টি ফটকের মধ্যে ৫টি ফটকের প্রবেশপথ উন্মুক্ত রাখা হয়। এসব প্রবেশপথে স্থাপিত আর্চওয়ে দিয়ে মুসল্লিরা শৃঙ্খলাবদ্ধ হয়ে ঈদগাহে প্রবেশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন-শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শামীম আলম, জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, শোলাকিয়া ঈদগাহ পরিচালনা কমিটির সম্পাদক ও কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলী সিদ্দিকী প্রমুখসহ সরকারি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতারা ও সুধীজন।

উল্লেখ্য, ১৮২৮ সালে এই মাঠে ঈদের জামাতে সোয়া লাখ মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করেছিলেন। সেই থেকে এ মাঠের নাম হয় ‘সোয়া লাখিয়া’, এরপর ধীরে ধীরে সেই ‘সোয়া লাখিয়া’ পরিচিত হয়ে ওঠে শোলাকিয়া নামে।

আপনার মন্তব্য লিখুন