ঢাকারবিবার , ১৪ আগস্ট ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ধর্ষণের শিকার সেই প্রতিবন্ধীর কোলে আজ ২ মাসের শিশু বাচ্চা: অবশেষে ধর্ষক গ্রেফতার!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ১৪, ২০২২ ৩:০১ পূর্বাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে বাক্‌প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের মামলায় দূরসম্পর্কের মামা মোঃ নুর ইসলাম (নুরু)’কে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাত সাড়ে ৯টার দিকে সোনারায় ইউনিয়নের ছাইতানতোলা বাজার এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। মামলার ৭ মাস পরে আসামিকে গ্রেপ্তার করা হলো বলে জানা গেছে।

অভিযুক্ত মোঃ নুর ইসলাম পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের (পূর্ব বাইপাস) মৃত আকবর আলীর ছেলে।
আরো পড়ুনঃ সুন্দরগঞ্জে সেই প্রতিবন্ধী কন্যা আজ ৭ মাসের অন্তঃসত্ত্বা: ধর্ষককে কবে ধরবে পুলিশ?
স্থানীয় লোকজন ও মামলা সূত্রে জানা যায়, ওই কিশোরী ও তাঁর বাবা-মা ৩ জনেই প্রতিবন্ধী। ভূমিহীন বাবার নিজস্ব কোনো জমি না থাকায় নানার দেওয়া ১ শতাংশ জমিতে তাঁদের বসবাস। গত ১৫ বছর আগে প্রতিবন্ধী কিশোরীর বাবা মারা যান। সংসারের হাল ধরেন প্রতিবন্ধী মা। ভিক্ষাবৃত্তি করে সংসার চালান তিনি। অনেক সময় প্রতিবন্ধী ওই কিশোরীকে বাড়িতে একা রেখে গ্রামে-গ্রামে যেতেন মা। এ সুযোগে ওই কিশোরীকে তারই প্রতিবেশী মোঃ নুর ইসলাম (৫০) একাধিকবার ধর্ষণ করেন।

নুর ইসলাম সম্পর্কে ওই প্রতিবন্ধীর দূর সম্পর্কের মামা হন। পরে ওই কিশোরীর শারীরিক পরিবর্তন দেখা যায়। এতে পরিবারের লোকজন ও স্থানীয়দের সন্দেহ হলে ওই কিশোরীকে চিকিৎসকের কাছে নেওয়া হয়। এরপর আলট্রাসনোগ্রাফি রিপোর্টে জানা যায় ওই বাক্‌প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা। এরপর বিষয়টি সমাধানে একাধিকবার গ্রাম্য সালিশি বৈঠকও হয়। এতে সমাধান না হওয়ায় পরে ওই বাক্‌প্রতিবন্ধী কিশোরীর আপন মামা শফিকুল ইসলাম বাধ্য হয়ে চলতি বছরের ১৫ জানুয়ারি থানায় মামলা দায়ের করেন। সেই থেকে আসামি পলাতক ছিলেন। চলতি বছরের ২১ মে ওই বাক্‌প্রতিবন্ধী কিশোরী একটি ছেলে সন্তানের জন্ম দেন।

এ বিষয়ে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, বাক্‌প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ মামলায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন