ঢাকাসোমবার , ৮ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ধেয়ে আসছে সুপার সাইক্লোন মোচা,গভীর সুন্দর বন এলাকায় আগাম সতর্কবার্তা প্রশাসনের

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ৮, ২০২৩ ২:৫৪ অপরাহ্ণ
Link Copied!

ডেস্কে নিউজঃ আর দুই তিনদিনের মধ্যে আছড়ে পড়তে চলেছে সুপার সাইক্লোন মোচা। বর্তমানে এটি অবস্থান করছে ভারতের আন্দামান দ্বীপপুঞ্জ থেকে প্রায় একহাজার নাটিকেল মিটার দূরে। অথাৎ বঙ্গোপসাগর থেকে প্রায় সাতশত কিলোমিটার দূরে।

এই সুপার সাইক্লোন মোচা আগাম সতর্কবার্তা জারি হিসাবে পশ্চিম বাংলা সরকারের পক্ষ থেকে সব জেলা প্রশাসন কে সতর্কবার্তা দিয়েছেন নবান্ন। সেই সঙ্গে দক্ষিণ চব্বিশ পরগনার বঙ্গোপসাগরের উপকূল বরাবর এলাকায় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে সতর্কবার্তা জারি করছে এলাকায়। স্হানীয় ধীবরদের কে গভীর সমুদ্র মাছ ধরতে যেতে মানা করা হয়েছে। দীঘা সমুদ্র বন্দর এলাকা এবং কলকাতা সহ হলদিয়া বন্দরে সুপার সাইক্লোন মোচা আগাম সতর্কবার্তা দিয়েছেন প্রশাসনিক কর্মকর্তারা।

Add 99998এই সুপার সাইক্লোন মোচা প্রভাব ফেলবে ভারতের দিল্লি ও মধ্য প্রদেশ কেরালা তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ ও ওড়িশা এবং পশ্চিম বাংলা র দক্ষিণ চব্বিশ পরগনা ও উত্তর চব্বিশ পরগনা এবং হাওড়া হুগলি নদীর তীরে অবস্থিত বিভিন্ন যায়গায় এবং দুই মেদিনীপুর জেলার বিভিন্ন যায়গায় এবং সবথেকে বেশি প্রভাব ফেলবে দক্ষিণ চব্বিশ পরগনা জেলার গভীর সুন্দর বন বিভাগের বিভিন্ন যায়গায়। প্রস্তুত করা হয়েছে প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা মোকাবেলা সদস্যদের এবং সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যদের এবং পুলিশ প্রশাসনিক কর্মকর্তাদের।

সাথে সাথে বিশেষ কন্ট্রোল রুম খোলা থাকবে নবান্নে। এই সুপার সাইক্লোন মোচা ঘূর্ণিঝড় এর প্রভাব ফেলবে ভারতের প্রতিবেশী দেশ বাংলাদেশের সাতক্ষীরা বরিশাল ও বাগেরহাট জেলা ও খুলনা এবং যশোর জেলা সহ হাতিয়া দ্বীপ ও বাংলাদেশের বিভিন্ন যায়গায়।

এবং সুপার সাইক্লোন মোচা ঘূর্ণিঝড় এর প্রভাব বিস্তার করতে পারে ভারতের প্রতিবেশী দেশ মায়ানমারের বিভিন্ন যায়গায়। তবে দিল্লি মৌসুম ভবন থেকে সুপার সাইক্লোন মোচা ঘূর্ণিঝড় এর গতিবিধির উপর নজর রাখছে ভারত সরকার।

আপনার মন্তব্য লিখুন