ঢাকাবুধবার , ৭ এপ্রিল ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

নাচোলে খাদ্য গোডাউনে গম ক্রয়ের উদ্বোধন-

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
এপ্রিল ৭, ২০২১ ৯:৪৮ অপরাহ্ণ
Link Copied!

শামশুজ্জোহা বিদ্যুৎ, চাঁপাইনবাবগঞ্জ।। চাপাইনবয়াবগঞ্জের নাচোলে উপজেলা খাদ্য গোডাউনে সরকার ঘোষিত চাষীদের নিকট থেকে গম ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে।উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা লাল ফিতা কেটে এ গম ক্রয়ের শুভ উদ্বোধন করেন।

চলতি রবি মৌসুমে এবছর গম ক্রয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১ হাজার, ৯শ’ ৩৯ মেঃটন। ২৮ টাকা কেজি দরে সরাসরি কৃষক(গমচাষী)দের নিকট থেকে গম ক্রয়ের সিদ্ধান্ত হয়েছে। গম ক্রয় কমিটির সভাপতি জানান, উপজেলা খাদ্য কমিটির সিদ্ধান্ত মোতাবেক এবছর ১,৯৩৯ মেঃ টন গম ক্রয়ের সিদ্ধান্ত হয়েছে। একজন কৃষক সর্বোচ্চ ৩ মেঃ টন পর্যন্ত গম খাদ্য ড়োডাউনে সরবরাহ করতে পারবেন। গম সরবরাহের সময় উপজেলা খাদ্যশস্য ক্রয় কমিটির প্রণীত তালিকায় নাম থাকতে হবে ও কৃষি কার্ড, সেই সাথে ব্যাংক একাউন্টও থাকতে হবে। ৭ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত গম ক্রয় করা হবে বলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নরোত্তম কুমার প্রামানিক জানান।

বুধবার বেলা ১১টায় উপজেরা খাদ্য গোডাউনে উপজেলার নেজামপুরের বরেন্দা গ্রামের সাফাতুল্লার ছেলে রহিমুদ্দীনের নিকট থেকে ১ মেঃ টন গম ক্রয়ের মাধ্যমে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও ক্রয় কমিটির সভাপতি সাবিহা সুলতানা।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নরোত্তম কুমার প্রামানিক, ওসি এলএসডি রওশন আলমসহ অন্যনোরা।

আপনার মন্তব্য লিখুন