ঢাকাশুক্রবার , ১২ নভেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পীরগাছার কান্দি ইউনিয়নে নিজের ভোট নিজেই পাননি ২ জন প্রার্থী!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ১২, ২০২১ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ সংঘর্ষ, হামলা ও ধাওয়া পাল্টা-ধাওয়ার মধ্য দিয়ে দ্বিতীয় ধাপে দেশের ৮৩৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ বৃহস্পতিবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। এই ধাপে ২৬টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকিগুলোতে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। এই নির্বাচনে সারাদেশে ৬ জন মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশের হাতে ভুয়া ভোট,ব্যালট ছিনতাইসহ কেন্দ্র দখলের দায়ে আটক হয়েছে অনেকেই। এদিকে রংপুরের পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে দুজন প্রার্থী কোনো ভোট পাননি। অর্থাৎ, তাদের নিজের ভোটটিও বাক্সে পড়েনি বলে অভিযোগ উঠেছে।

এদের মধ্যে খোকা মিয়া (মোরগ প্রতীক) বর্তমান ইউপি সদস্য ও দুলাল মিয়া (বৈদ্যুতিক পাখা) নতুন প্রার্থী ছিলেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) রাতে পীরগাছা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বেসরকারি ফলাফল ঘোষণাকালে ওই দুইজন কোনো ভোট পাননি বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা এনামুল হক।

জানা গেছে, এ ওয়ার্ডে পাঁচজন প্রার্থী ইউপি সদস্য পদে অংশ নেন। ফলাফলে দেখা যায়, আব্দুল জব্বার তোকদার (ফুটবল) ১ হাজার ৩৯ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফুল ইসলাম (টিউবওয়েল) ৯৩১ ভোট পান।

২ নম্বর ওয়ার্ডের দাদন গ্রামের বাসিন্দা শফিকুল ইসলাম বলেন, বর্তমান ইউপি সদস্য খোকা মিয়া ও নতুন প্রার্থী দুলাল মিয়া তাদের নিজের, এজেন্টের ও পরিবারের কারও কোনো ভোট পাননি। এমন ঘটনা স্মরণীয় হয়ে থাকবে।

রিটার্নিং কর্মকর্তা এনামুল হক মুঠোফোনে বলেন, নির্বাচনে যে কেউ প্রার্থী হতে পারেন। খোকা মিয়া ও দুলাল মিয়া ২ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বৈধ প্রার্থী ছিলেন। কেন ভোট পাননি সেটি আমার জানা নেই।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন