ঢাকাবৃহস্পতিবার , ১১ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে ধান-চাল কেনা শুরু-লক্ষ্যমাত্রা নির্ধারণ ১৭ হাজার টন!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ১১, ২০২৩ ৯:০৫ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাট।। লালমনিরহাট জেলায় ধান-চাল কেনা শুরু করেছে খাদ্য বিভাগ। এবারে ১৬ হাজার ৮৯০ টন ধান ও চাল ক্রয়ের লক্ষ্যমাত্রা অর্জনে এ কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) বিকেলে আদিতমারী খাদ্য গুদামে ভার্চুয়ালী যুক্ত হয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদ।

জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় সুত্র জানায়, চলতি বোরো মৌসুমে জেলার চাষিদের কাছে থেকে ধান ও নিবন্ধিত মিলারদের নিকট থেকে সিদ্ধ চাল ক্রয়ের সিদ্ধান্ত নেওয়া হয়। জেলার পাঁচটি উপজেলা থেকে চলতি বোরো মৌসুমে প্রতি কেজি ধান ৩০ টাকা এবং প্রতি কেজি চাল ৪৪ টাকা দরে ক্রয় করছে সরকার। জেলায় মোট ৪ হাজার ৫৮ মেট্রিক টন ধান এবং ১২ হাজার ৮৩২ মেট্রিক টন চাল ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারণ করে সরকার।
আগামী আগষ্ট মাস পর্যন্ত এ ক্রয় অভিযান চলবে। ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে জেলার সব ধান চাষিদের স্ব স্ব উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও খাদ্য গুদামে যোগাযোগ করতে মাইকিং করা হচ্ছে। কৃষক অ্যাপসের মাধ্যমে অনলাইনে আবেদন করেও ধান বিক্রি করা যাবে। জেলার ২৩২ টি চাল কল থেকে সিদ্ধ চাল ক্রয় করা হবে।

কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও, অতিরিক্তি দায়িত্ব) উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রওজাতুল জান্নাত, উপজেলা কৃষি অফিসার ওমর ফারুক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মফিজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হাসনা হেনা, জেলা খাদ্য গুদাম ট্যাকনিক্যাল পরিদর্শক জাহিদুল ইসলাম কাজল ও খাদ্য গুদাম ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এলএসডি) প্রিতিলতা সেন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন