ঢাকাবুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে সনাতন সেবক সংঘের আয়োজনে গীতা প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
সেপ্টেম্বর ২৮, ২০২২ ১১:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

রাসেল ইসলামঃ “সেবা শান্তি একতায়, সনাতনের হবে জয়” এই স্লোগানকে সামনে রেখে লালমনিরহাটে উদীয়মান অরাজনৈতিক সংগঠন, সনাতন সেবক সংঘ দুই ধাপে বিশুদ্ধভাবে গীতা আবৃত্তি প্রতিযোগীতার সিদ্ধান্ত নেন। যার প্রথম ধাপ ছিল অনলাইনে অংশ গ্রহণ।

৭ সেপ্টেম্বর বুধবার সনাতন সেবক সংঘের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, নব জলধর এস ইউটিউব চ্যানেল এর প্রতিষ্ঠাতা ও পরিচালক শ্রীযুক্ত জীবন চন্দ্র বর্মন প্রতিযোগীতার শর্ত ও নিয়মাবলী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। প্রথম ধাপে অনলাইন প্রতিযোগীতায় সারা দেশ থেকে মোট ১ শত ৩৭ জন সনাতনী বিদ্যার্থী অংশ গ্রহণ করেন।

২১ সেপ্টেম্বর বুধবার সমস্ত যাচাই বাছাই শেষে প্রথম ধাপের ফলাফল প্রকাশ করা হয়। সেখান থেকে সেরা বিশ জন প্রতিযোগী চূড়ান্ত তথা শেষ ধাপে অংশগ্রহণ করার সুযোগ পান। যেখানে প্রতিযোগীতায় তাদেরকে সরাসরি অংশগ্রহণ করার নির্দেশ প্রদান করে।
Add kgggvvg
সেই ফলশ্রুতিতে গত ২৫ সেপ্টেম্বর রবিবার শুভ মহালয়া তিথিতে, লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের যকার পাঠ সর্বজনীন শ্রী শ্রী হরি কালী ও দুর্গা মন্দির প্রাঙ্গণে চূড়ান্ত তথা শেষ পর্বের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানিকতার শুরুতেই পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ এবং জগৎ জননী দেবী দুর্গার পূজা অর্চনা বন্দনা ও চণ্ডী পাঠ করা হয়।

আমন্ত্রিত অতিথি অধ্যক্ষ সুদান চন্দ্র রায় মহাশয় সহ সবার উপস্থিতিতে বেদ মন্ত্র উচ্চারণ করার মাধ্যমে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন এবং হীরালাল রায় বিশুদ্ধভাবে গীতা আবৃত্তি প্রতিযোগীতা এবং আলোচনা সভার শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ছাত্র যুব ঐক্য পরিষদ, বাংলাদেশ গীতা পরিষদ, মানবতার সুরক্ষা সংগঠন সহ জেলা উপজেলা পর্যায়ে বিভিন্ন নেতৃ বৃন্দ। আলোচনা পর্বে বিভিন্ন আলোচক বৃন্দ গীতা শিক্ষা এবং নৈতিক শিক্ষার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন ।

গীতা আবৃত্তি প্রতিযোগীতায় প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ধর্মীয় চিন্তাবিদ শ্রীযুক্ত গৌর চন্দ্র বর্মন, ফ্লিল্ড অফিসার, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, হিন্দু কল্যাণ ট্রাস্ট, মাগুরা । সহকারী বিচারকের ভূমিকায় ছিলেন শ্রীযুক্ত পবিত্র কুমার রায় এবং জীবন চন্দ্র রায়, শিক্ষক, ঋষি বিদ্যাপীঠ, বৈদ্যের বাজার, রাজারহাট ।

আনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি, বিচারক মণ্ডলী এবং বিজয়ীদের মাঝে ফুলেল শুভেচ্ছা, মেডেল প্রদান, উত্তরীয় প্রদান, ক্রেস্ট প্রদান এবং মহামূল্যবান ধর্মীয় শাস্ত্র গ্রন্থ প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শ্রীযুক্ত মিলন মজুমদার, সভাপতি, সনাতন সেবক সংঘ, কেন্দ্রীয় কমিটি। সঞ্চালনায় ছিলেন শ্রীযুক্ত জীবন চন্দ্র বর্মন সাধারণ সম্পাদক সনাতন সেবক সংঘ।

উল্লেখ্য, সনাতন সেবক সংঘের চলমান কার্যক্রম সমূহ- দুস্থ ও অসুস্থ রোগীদের স্বেচ্ছায় প্রায় দুইশ ব্যাগ রক্ত প্রদান করেছেন সনাতন সেবক সংঘের প্রতিটি সদস্য। এই সংগঠনের মহতি উদ্যোগ তথা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে বাইশ টি সনাতনী বৈদিক বিদ্যাপীঠ পরিচালিত হচ্ছে। এ ছাড়াও দুস্থ গরীব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি প্রদান, শিক্ষা উপকরণ প্রদান, বিনামূল্যে করোনা রেজিস্ট্রেশন, বিভিন্ন ধর্মীয় প্রোগ্রাম গুলোতে শান্তি শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আরও অনেক সেবা মূলক কাজে অংশগ্রহণ করে যাচ্ছেন। এই সংগঠনের প্রতিটি সদস্য নবীন সাথে তারুণ্যে উদ্দীপ্ত।

আপনার মন্তব্য লিখুন