ঢাকাসোমবার , ৬ ফেব্রুয়ারি ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে স্কুল ছাত্র সিক্ত’র উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে চারটি স্কুলে মানববন্ধন!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ৬, ২০২৩ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

রাসেল ইসলাম, নিজস্ব প্রতিবেদকঃ লালমনিরহাট জেলা সদরের হারাটি এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কাজির চওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম খানের হুকুমে কিসামত হারাটি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র সাহারিয়ার খন্দকার-কে বেধড়ক মারপিট করার প্রতিবাদে উপজেলার চারটি স্কুলে পৃথক পৃথক মানববন্ধন করেছে ছাত্র-ছাত্রীরা।

সোমবার (৯ জানুয়ারি) সকাল ১১ টায় বিদ্যালয় গুলোতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন করেন, কিশামত হারাটি উচ্চ বিদ্যালয়, লোহাখুচি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, হিরামানিক উচ্চ বিদ্যালয় ও কেশোর ঘাট উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ হাজার ছাত্র-ছাত্রী।

মানববন্ধনে ছাত্র-ছাত্রীরা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে সিক্ত’র উপর হামলাকারী সন্ত্রাসীরা যদি গ্রেফতার না হয় তাহলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

এ সময় অভিযুক্ত আসামিদের ২৪ ঘন্টা মধ্যে গ্রেফতার করা না হলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন অভিভাবকরা।

আহত সাহারিয়ার খন্দকার উপজেলার কিশামত হারাটি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী। আর অভিযুক্ত স্কুল শিক্ষক আব্দুল হাকিম খান কাজির চওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরের দিকে কাজির চওড়া উচ্চ বিদ্যালয় মাঠে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় সাহারিয়ার খন্দকারের সাথে বুড়ির হাট উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রের দৌড় প্রতিযোগিতা নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কাজির চওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম খান সাহারিয়ার খন্দকারকে উদ্দেশ্য করে গালিগালাজ করেন। এতে সাহারিয়ার খন্দকার এ ঘটনার প্রতিবাদ করে। সে তার স্যারকে (হাকিম খান)-কে গালিগালাজ না করতে অনুরোধ করে। এতে ওই শিক্ষক আরো ক্ষিপ্ত হয়ে তার ছেলে একাধিক মামলার আসামি জনি খান সহ সন্ত্রাস বাহিনীকে ডেকে সাহারিয়ার খন্দকারের ওপর সন্ত্রাসী হামলা চালায়। সন্ত্রাস বাহিনীর হাতে থাকা ধারালো চাকু, লোহার রড, বাশের লাঠি দিয়ে সাহারিয়ার খন্দকার-কে হত্যার উদ্দেশ্যে উপর্যুপরি আঘাত করেন। মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা তাকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করায়।

গ্রেফতারের বিষয়ে লালমনিরহাট সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, ঘটনার সত্যতা পেয়ে মামলাটি রুজু করা হয়েছে। দ্রুত আসামিদের গ্রেফতার করা হবে।

আপনার মন্তব্য লিখুন