ঢাকারবিবার , ২৫ ডিসেম্বর ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

শেষ হলো কুড়িগ্রামে ৩ দিনের ইজতেমা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ২৫, ২০২২ ৩:৩১ অপরাহ্ণ
Link Copied!

আনিসুর রহমান স্টাফ রিপোর্টার: কুড়িগ্রাম সদরের ধরলা ব্রিজ পূর্ব পার্শে অবস্থিত ফজলুল করিম (রা:) মাদরাসা মাঠের ইজতেমায় লাখো মুসল্লিদের সঙ্গে বিশ্ব শান্তি কামনায় শেষ হয়েছে ৩ দিনের ইজতেমা।


বাংলাদেশ মুজাহিদ কমিটির ব্যানারে আয়োজিত ২৫ ডিসেম্বর ) সকাল ৮: ৩০ ঘটিকায় ইজতেমা মাঠে লাখো মুসল্লির ঢল নামে।ইজতেমায় চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বিশ্বমানবতার মুক্তি কামনায় দোয়া করেন।
সৈয়দ ফজলুল করীম (রহ.) জামিয়া ইসলামিয়া মাদ্রাসা মাঠে আয়োজিত ইজতেমায় ইজতেমা মাঠে সার্বিক নিরাপত্তায় সাদাপোশাকের পুলিশের পাশাপাশি আয়োজক কমিটির পর্যাপ্তসংখ্যক স্বেচ্ছাসেবক নিয়োজিত ছিলেন।
ফজরের নামাজের পড়ে মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেন, পীর মাওলানা মুফতি মুহাম্মাদ রেজাউল করিম।
পীর মাওলানা মুফতি মুহাম্মাদ রেজাউল করিম বলেন, ‘আপনারদের ছেলেমেয়েদের কোরআন শিক্ষা দিন। বেশি বেশি দান-খয়রাত করুন।

আখেরি মোনাজাতে অংশ নিতে কুড়িগ্রামের বিভিন্ন উপজেলা থেকে মুসল্লিরা ইজতেমা মাঠে জড়ো হতে থাকেন। ফজরের নামাজের পর থেকে ইজতেমা মাঠে মানুষের ভিড় বাড়তে থাকে। এতে ধরলা ব্রিজের পূর্বপাশ থেকে কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে যান চলাচলে ধীরগতির হয়।
গতরাতে ইজতেমা আসা একাধিক ব‍্যাক্তির সাথে কথা হলে তারা জানান, গতরাত থেকে আছি এবং এইখানে ফজরের নামাজও আদায় করছি। যাতে করে আখেরি মোনাজাত কোনোভাবেই হাতছাড়া না হয়।


কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বলেন, ‘চেকপোস্টে পুলিশের নিয়মিত নিরাপত্তা তল্লাশি ও ইজতেমায় আগত মানুষের নিরাপত্তায় নিয়োজিত ও তাদের নজরদারিতে রেখেছিলেন তারা।’
গত (২২ ডিসেম্বর ) বৃহস্পতিবার বাদ যোহর লাখো মুসল্লির অংশগ্রহণে শুরু হয় তিন দিনের এই ইজতেমা। উদ্বোধনী বয়ান পেশ করেন চরমোনাই পীর মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

আপনার মন্তব্য লিখুন