ঢাকাশুক্রবার , ২২ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

সবজির বাজারে স্বস্তি

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ২২, ২০২২ ৪:২৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক | গত সপ্তাহের তুলনায় আজ বাজারে কমেছে সবজির দাম। ক্ষেত্র বিশেষ ৩০ থেকে ৫০ শতাংশ কম দামে সব ধরনের সবজি বিক্রি হচ্ছে। তবে ব্যতিক্রম কাঁচা মরিচ। ঈদের আগে থেকে বাড়তি দামে বিক্রি হওয়া কাঁচা মরিচ এখনও আগের অবস্থানই ধরে রেখেছে।

বিক্রেতারা বলছেন, ঈদের পর বাজারে সবজির সরবরাহ বেড়েছে। যার ফলে এ সপ্তাহে সবজির বাজার ৪০-৮০ টাকার মধ্যে সীমাবদ্ধ রয়েছে। বাজারে আসা ক্রেতারাও সবজি দাম নিয়ে কিছুটা সন্তোষ প্রকাশ করেছেন।

শুক্রবার (২২ জুলাই) সকালে রাজধানীর রায়ের বাজার ঘুরে দেখে গেছে, কাঁচা মরিচ ১৬০ টাকা, ৩ ধরনের বেগুন ৪০-৬০ টাকা, ধনিয়া পাতা ৮০ টাকা, করলা ৫০-৬০ টাকা, কাঁকরোল ৪০ টাকা, টমেটো ৮০-৯০ টাকা, পটল ৪০ টাকা, শসা ৬০ টাকা, গাজর ১০০ টাকা, কচুর মুখি ৫০ টাকা, কচুর লতি ৫০ টাকা, মুলা ৫০ টাকা, ধুন্দল ৪০ টাকা, চিচিঙ্গা ৩০ টাকা, ঝিঙা ৫০ টাকা, পেঁপে ২৫ টাকা এবং ঢেঁড়স ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

অন্যদিকে লাউ ৫০ টাকা, বাঁধাকপি ৫০ টাকা ও চাল কুমড়া ৩০ টাকা পিস হিসাবে এবং মিষ্টি কুমড়ার ফালি ৩০ টাকা, কাঁচা কলা ৩০ টাকা ও লেবু ৩০ টাকা হালি বিক্রি হচ্ছে।

রায়ের বাজারের সবজি বিক্রেতা ইমন হোসেন ঢাকা পোস্টকে বলেন, এ সপ্তাহে বাজারের সবজির সরবরাহ স্বাভাবিক আছে, তাই দাম কম। বৃষ্টি হলেই সবজি সরবরাহে ব্যাঘাত ঘটবে। তখন দাম আবার বেড়ে যেতে পারে।

সবজি বাজারের ক্রেতা ব্যাংকার মফিজুর রহমান ঢাকা পোস্টকে বলেন, গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহের বাজার অনেকটা স্বস্তি দায়ক। আমি তো ভেবেছিলাম গত সপ্তাহের মতোই ১২০ থেকে ৮০ টাকা কেজি হবে সবজির। কিন্তু এখন দেখছি ৫০-৬০ টাকার মধ্যেই সব পেয়ে যাচ্ছি। জানি না এই বাজার দর কত দিন থাকবে।

আপনার মন্তব্য লিখুন