ঢাকারবিবার , ২৮ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

১৩ দফা দাবি আদায়ে সুন্দরগঞ্জ ডিড রাইটার সরকারি কলেজে তালা!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ২৮, ২০২৩ ৬:৪৮ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টার: ছাত্র সংসদ, বার্ষিক ক্রীড়াসহ ১৩ দফা দাবিতে গাইবান্ধার সুন্দরগঞ্জে ডিড রাইটার (ডিডব্লিউ) সরকারি কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়েছে শিক্ষার্থীরা।

আজ রবিবার গেটে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের শান্ত করে। পরে কলেজের অধ্যক্ষ শিক্ষার্থীদের নিয়ে বৈঠক করে তাঁদের দাবি পূরণের আশ্বাস দেন।

দাবিগুলো হলো–কলেজে স্নাতক (সম্মান) সেকশন চালু, নতুন আগত শিক্ষার্থীদের জন্য নবীন বরণ, একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের পূর্ণাঙ্গ পাঠদান, তিন-চতুর্থাংশ শিক্ষার্থীর উপস্থিত নিশ্চিত করা, আইডি কার্ড প্রদান, পুরুষ ও নারী শিক্ষার্থীদের জন‍্য পৃথক কমন রুমের ব্যবস্থা, দ্রুত ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা, নিয়মিত বার্ষিক খেলাধুলা ও চিত্ত বিনোদনের আয়োজন, স্বাস্থ‍্যসম্মত শৌচাগার নির্মাণ, মসজিদ পুনর্নির্মাণ ও পাঠাগার সংস্কারসহ তার যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ, দরিদ্র, প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের শিক্ষার্থীদের দরিদ্র তহবিল থেকে আর্থিক সুবিধা প্রদান, বনভোজন নয় শিক্ষা সফর নিশ্চিত করাসহ প্রকৃত শিক্ষার্থীদের উপবৃত্তির আওতায় নিয়ে আসা।
Add 99998
আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, ‘১৩ দফা দাবি আদায়ে আন্দোলন করছি। এগুলো দ্রুত বাস্তবায়ন করা না হলে শিক্ষার্থীদের নিয়ে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে।’

সুন্দরগঞ্জ ডিড রাইটার সরকারি কলেজ অধ্যক্ষ এ কে এম এ হাবীব সরকার গণমাধ্যমকে বলেন, ‘শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। ইউএনও স্যারের সঙ্গে কথা বলে দাবিগুলো পূরণ করা হবে পর্যায়ক্রমে।’
//আরইসআর

আপনার মন্তব্য লিখুন