ঢাকাবুধবার , ১০ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

৩২ গাইবান্ধা ৪ আসনে জনপ্রিয়তার শীর্ষে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী আব্দুল লতিফ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ১০, ২০২৩ ১১:৫৯ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধা প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩২ গাইবান্ধা -৪ ( গোবিন্দগঞ্জ ) আসনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী আব্দুল লতিফ প্রধান জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন। ওই আসনে আওয়ামী লীগ থেকে যে কয়জন মনোনয়ন চাইবেন তাদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় এই আব্দুল লতিফ প্রধান।

তিনি তার নির্বাচনী এলাকায় বিরতিহীনভাবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। তার পক্ষ থেকেও উপজেলার বিভিন্ন স্থানে নৌকার ভোট চাচ্ছেন ও বর্তমান সরকারের উন্নয়নের ফিরিস্তু তুলে ধরছেন নেতাকর্মীরা। গোবিন্দগঞ্জ
উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা আশা করছেন আগামী সংসদ নির্বাচনে আব্দুল লতিফ প্রধান মনোনয়ন পাবেন।

কারন তিনি দীর্ঘ দিন থেকে জনকল্যাণমূলক কাজ করে আসছেন। বিশেষ করে মহামারী করোনা ভাইরাস কোভিড-১৯ মোকাবেলা করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জনগণের মাঝে প্রায় ৩০ হাজার মাস্ক বিতরণ করেন, লকডাউন চলাকালীন সময়ে কর্মহীন রিক্সা ও ভ্যান চালক, সিএনজি চালক,অটোরিকশা চালক, বাস, মাইক্রো শ্রমিক, ডেকোরেটর শ্রমিক,ইলেক্ট্রিক শ্রমিক,সেলুন শ্রমিক, কুলি শ্রমিক, বেদে সম্প্রদায়,হরিজন সম্প্রদায়, হিজরাদের ও মধ্য বিত্ত অসহায় পরিবারের মানুষদের মাঝে প্রধানমন্ত্রী’র ত্রাণ সহায়তা ও নিজস্ব তহবিল থেকে ত্রাণ সামগ্রী বিতরণ ও পাশাপাশি চিকিৎসাসেবা চলমান রাখতে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পিপিই, হ্যান্ড স্যানিটাইজার, ইক্যাপ, হ্যান্ড গ্ল্যাবস, মাস্ক,ও রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার, বিতরণ করেন, করোনা কালীন সময়ে ঈদ উপহার হিসেবে উপজেলা পরিষদের তহবিল থেকে উপজেলার সকল মসজিদের ( ১ হাজার) ইমামকে ঈদ উপহার বিতরণসহ সর্বক্ষণ জনগণের পাশে ছিলেন। তিনি নিজে ও তার পরিবার করোনা ভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়ে বাসায় চিকিৎসাধীন ছিলেন দীর্ঘদিন।

১৭ টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন মসজিদ নির্মাণও সংস্কারে কাজ,মন্দির নির্মাণ/সংস্কার, গির্জায় অর্থ বিতরণ করেন, ও বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে উপস্থিত থেকে উৎসাহিত করেন। এছাড়া গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের এডিপির অর্থায়নে উপজেলার বিভিন্ন রাস্তায় সলিং ও সিসি ঢালাই, ড্রেন নির্মাণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেরামত ও চেয়ার, টেবিল, বেঞ্চ বিতরণ ও গেট নির্মাণ, নদী ভাঙ্গন রোধে বাধ সংস্কার, উপজেলায় শতভাগ বয়স্ক ভাতা,প্রতিবন্ধি ভাতা, বিধবা ভাতা বিতরণ, আর্সেনিক মুক্ত টিউবওয়েল বিতরণসহ শেখ হাসিনার নির্দেশে অসহায় কৃষকদের পাশে দাড়িয়ে ধান কেটে ঘরে তুলে দিয়েছেন। আওয়ামী লীগ সরকারের জনকল্যাণমুখী কাজ গুলো করে যাচ্ছেন। এদিকে বিভিন্ন হাটে বাজারে জনসাধারণের মাঝে সরকারের উন্নয়ন মূলক কর্মকাণ্ড তুলে ধরে আবারো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে ৫ম বারের মত জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করতে আহবান জানান ও প্রচার প্রচারণা চালাচ্ছেন গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান।
একেবারে তৃনমুল থেকে খুব কম সময়ে উঠে আসা একজন সজ্জন জনপ্রতিনিধি তিনি। গোবিন্দগঞ্জ উপজেলার মধ্যে তিনিই একমাত্র ব্যক্তি যিনি একটানা টানা ২০ বছর ধরে জনপ্রতিনিধি হিসাবে দায়িত্ব পালন করছেন।

গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সদস্য ও গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান ২০০৩ সালে মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর পরপর ৩ বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিল। ইউপি চেয়ারম্যান থাকাকালীন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করে দলের বিদ্রোহী প্রার্থী থাকার পরেও বিপুল ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।
উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই তিনি গোবিন্দগঞ্জ উপজেলায় ব্যাপক উন্নয়নের পাশাপাশি দলকে সুসংগঠিত করেছেন।
আব্দুল লতিফ প্রধান বর্তমানে গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি স্কুলে পড়াকালীন সময় ছাত্রলীগে যোগদানের মাধ্যমে রাজনীতি শুরু করেন। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসাবে দীর্ঘদিন দায়িত্ব পালনের পর তিনি দায়িত্ব পান বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, গোবিন্দগঞ্জ উপজেলা শাখার সভাপতি হিসাবে।
এরপর তিনি সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবেও কয়েক বছর দায়িত্ব পালন করেন।

গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতাদের মধ্যে একেবারে ক্লিন ইমেজের ব্যক্তি হিসাবে পরিচিত আব্দুল লতিফ প্রধান।
দীর্ঘ ২০ বছর থেকে জনপ্রতিনিধি থাকাকালীন আব্দুল লতিফ প্রধান রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্টসহ বিদ্যালয় ভবন নির্মাণে অবদান রাখেন।

আব্দুল লতিফ প্রধান প্রার্থিতা ঘোষণা দেয়ার পর থেকে পুরো উপজেলার দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়।

আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জরিপের মাধ্যমে গাইবান্ধা -৪ আসনে মনোনয়ন দিলে নিশ্চিতভাবে আব্দুল লতিফ প্রধানের বিকল্প নেই বলে সাধারণ ভোটাররা মনে করেন। গোবিন্দগঞ্জ
উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য খন্দকার জাহাঙ্গীর আলম বলেন, আব্দুল লতিফ প্রধান আওয়ামী লীগের নিবেদিত প্রাণ।
এ আসনে তার বিকল্প নেই। তিনি কোনো অনিয়ম স্বজনপ্রীতির সাথে জড়িত নন। আমরা আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আব্দুল লতিফ প্রধানের সততার মূল্যায়ন করবেন।

শাখাহার ইউনিয়ন আওয়ামী লীগ নেতা, আবু সাইদ জাকারিয়া বলেন, আব্দুল লতিফ প্রধান গোবিন্দগঞ্জে সবচেয়ে বেশী জনপ্রিয় নেতা, তাকে যদি আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী করা হয়, তবে তিনি খুব সহজেই এমপি নির্বাচিত হবেন।

গুমানীগঞ্জ ইউনিয়ন নৌকার মনোনীত প্রার্থী ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ মানিক মিয়া বলেন, আব্দুল লতিফ প্রধান, একজন যোগ্য নেতা, তৃনমুলের নেতাকর্মীদের আস্থাভাজন, তিনি বিগত দিনে ১৭ টি ইউনিয়নে ও পৌরসভার ভোটে সকল নৌকা মার্কার প্রার্থীর পক্ষে সর্বদায় কাজ করেছেন। নৌকার বিজয় আনতে নিরলসভাবে কাজ করেছেন।
তাই আমরা চাই তাকে যেন আগামী দিনে আওয়ামী লীগের মনোনীত করা হয়। তিনি এমপি প্রার্থী হলে শতভাগ বিজয়ী হবেন।

হরিরামপুর ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ ফিরোজ কবির মন্ডল বলেন, আব্দুল লতিফ প্রধান হচ্ছেন মাটি ও মানুষের নেতা। একদম তৃণমূল থেকে কিভাবে দলকে সু-সংগঠিত রাখতে হয়। কিভাবে তৃণমূলের একজন নেতা-কর্মীর মন জয় করা যায় এসব গুণাবলী তার মধ্যে বিদ্যমান। এলাকাবাসী তাদের নেতা হিসেবে ঘুরে ফিরে তাকেই সবসময় কাছে পায়। তাই তার প্রতি এলাকার সাধারণ জনগনের বড় রকমের একটা আস্থা তৈরী হয়েছে। এ আস্থা থেকেই এলাকাবাসী তাকে এমপি হিসেবে পেতে চায়।


উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শফিউল আলম হিরু বলেন, আব্দুল লতিফ প্রধান একজন পরিপুর্ণ রাজনীতিবিদ। তরুণ এই রাজনৈতিক নেতা দিনের ২৪ ঘন্টার মধ্যে ১৮ ঘণ্টাই রাজনীতির পেছনে ব্যয় করেন। স্থানীয় জনগণ তাকে সবসময়েই কাছে পায়। তাই স্থানীয় রাজনৈতিক নেতা-কর্মীগণ এমন একজন কর্মীবান্ধব নেতাকেই এমপি হিসেবে পেতে চায়। তিনি আরো বলেন একজন যোগ্যনেতা হিসেবে জনগণের সাথে রয়েছে তার যথেষ্ঠ সম্পৃক্ততা। তিনি একজন ন্যায় বিচারক। যে কারণে সারা গোবিন্দগঞ্জ জুড়ে আব্দুল লতিফ প্রধানের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। এলাকাবাসী তাদের যেকোন ধরনের চাহিদার সময় তাকে কাছে পায়।

এ ব্যাপারে আব্দুল লতিফ প্রধান বলেন, আমি মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী। আমি আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী হিসেবে আওয়ামী লীগকে সুসংগঠিত করতে ও উপজেলার বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করতে চাই তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ আজ উন্নয়নের স্বর্ণশিখরে। শেখ হাসিনা পুনরায় প্রধানমন্ত্রী হলে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত হবে।

আপনার মন্তব্য লিখুন