ঢাকাসোমবার , ৮ মে ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

৪ দফা দাবিতে অবস্থানে বশেমুরবিপ্রবি ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থীরা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ৮, ২০২৩ ৯:৩০ অপরাহ্ণ
Link Copied!

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: রিশাদ হোসেনঃ শিক্ষক সংকট নিরসনসহ ৪ দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (৮ মে ) দুপুর ২টায় প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় অবস্থান নেন তারা। এর আগে সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্যে উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দেন বিভাগের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবিগুলোর মধ্যে শিক্ষক সংকট নিরসনে কমপক্ষে চারজন শিক্ষক নিয়োগ দিতে হবে, ল্যাব উপকরণ নিশ্চিতকরন, হ্যাচারি কমপ্লেক্স এর জন্য জায়গা নির্ধারণ ও দ্রুত স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, এবং জ্ঞান বৃদ্ধির জন্য লাইব্রেরীতে প্রয়োজনীয় একাডেমিক বই সংগ্রহ করা।

ফিশারিজ এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সোহাগ হোসেন বলেন, “আমরা শিক্ষা গ্ৰহণ করতে এসেছি। এ অবস্থায় মানসম্মত শিক্ষা গ্রহণ করা কঠিন হয়ে পড়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত রাখবো।

এ বিষয়ে ফিশারিজ এন্ড মেরিন বায়োসায়েন্স
বিভাগের সভাপতি ড. মো. শারাফত আলী বলেন, “উপাচার্যের সাথে আলোচনা করে তিনটি বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষক সংকট নিরসনে কয়েক মাসের ভিতরে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। এছাড়া হ্যাচারির জন্য জায়গা নির্ধারনসহ ল্যাবের যন্ত্রপাতিও কিনে দিবেন।

উল্লেখ্য, ২০১৭ সালে ভর্তি কার্যক্রম শুরুর মধ্যে দিয়ে শুরু হয় ফিশারিজ এন্ড মেরিন বায়োসাইন্স বিভাগের যাত্রা। দীর্ঘ ৫ বছর পার হলেও সমাধান হয়নি ল্যাবসহ আনুষঙ্গিক সরঞ্জামাদির সংকট। মাত্র ২জন শিক্ষক দ্বারা পরিচালিত হচ্ছে সম্পূর্ণ বিভাগ।

আপনার মন্তব্য লিখুন