ঢাকাশুক্রবার , ৪ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পরশুরাম পৌরসভার মেয়র পদে সাজেল চৌধুরীকে ফেনী জেলা আওয়ামীলীগের একক প্রার্থী ঘোষণা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ৪, ২০২০ ৮:০২ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন পরশুরাম পৌরসভা নির্বাচনে পরশুরাম উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বর্তমান মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল চৌধুরীকে আওয়ামীলীগের একক প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছে।
শুক্রবার (৪ ডিসেম্বর) বিকেলে ফেনী জেলা আওয়ামীলীগ আয়োজিত তৃণমূলের ভোটে অন্যকোন প্রার্থী না থাকায় এবং জেলা আওয়ামীলীগের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন নাসিমের চাচাতো ভাই।

আওয়ামী রাজনীতিক পরিবারে বেড়ে উঠা সাজেল চৌধুরী ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে বিশ্বাসী। তিনি ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে সংগঠক হিসাবে দীর্ঘদিন গুরত্বপূর্ন দায়িত্ব পালন করেছেন। স্কুল ও কলেজ ছাত্রলীগের রাজনীতিতে দীর্ঘদিন ধরে শীর্ষ পদে নেতৃত্বে ছিলেন। সর্বশেষ উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি থাকাকালীন সময়ে রাজনীতিতে প্রশংসনীয় ভুমিকা পালন করায় এবং তরুণ নেতৃত্বের একক আধিপত্যে থাকায় তৎকালীন উপজেলা আওয়ামীলীগ সাজেল চৌধুরীকে পরশুরাম পৌরসভার মেয়র প্রার্থী হিসাবে নির্বাচন করেন।

২০১০সালের পৌর নির্বাচনে তৎকালীন মেয়র ও উপজেলা বিএনপিার সাধারণ সম্পাদক আবু তালেবকে বিপুল ভোটে পরাজিত করে সাজেল চৌধুরী মেয়র নির্বাচিত হন। তারপর থেকে একে একে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা তার অনুসারী হলে জনপ্রিয়তার দিক থেকে সাজেল চৌধুরী পরশুরাম উপজেলা আওয়ামী রাজনীতিতে শীর্ষ অবস্থান করে এর পর দ্বিতীয় বারও ২০১৫ সালের পৌর নির্বাচনে তিনি পূর্নরায় মেয়র পদে একক প্রার্থী হিসাবে মনোনয়ন পেয়ে বিনাপ্রতিদন্ধিতায় মেয়র নির্বাচিত হন। সবশেষ ২০২০ সালেও অন্যকোন প্রার্থী না থাকায় আবারও তৃতীয় বারের মতো বিনা প্রতিদন্ধিতায় মেয়র নির্বাচিত হতে যাচ্ছেন সাজেল চৌধুরী।

২০০১ সালের ২২ মার্চ তারিখে পরশুরাম সদর ইউনিয়নকে পৌরসভা ঘোষণা করা হয়। দীর্ঘদিন অবহেলিত পৌর এলাকায় ব্যাপক উন্নয়ন কর্মকান্ড করেছেন সাজেল চৌধুরী।

আপনার মন্তব্য লিখুন