ঢাকাবুধবার , ৬ এপ্রিল ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

নিজেকে জীবিত প্রমাণ করতে আপ্রাণ চেষ্টা করছেন নেত্রকোণার মৌলু!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
এপ্রিল ৬, ২০২২ ৯:২৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ কাগজপত্রে মৃত দেখালেও বেঁচে আছেন নেত্রকোণার মদন উপজেলার আব্দুল মৌলু। নিজেকে জীবিত প্রমাণ করতে দীর্ঘদিন ধরে নির্বাচন অফিসে ঘুরে এখন ক্লান্ত তিনি। দীর্ঘদিনে নিজেকে জীবিত প্রমাণ করতে না পারায় রাষ্ট্রীয় সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তিনি।

মদন উপজেলা নির্বাচন কমিশনের গাফিলতির কারণে এমন হয়রানির শিকার হয়েছেন আব্দুল মৌলু। তিনি মদন পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড পূর্ব জাহাঙ্গীরপুর গ্রামের বাসিন্দা। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার পিতার নাম দুলো মিয়া ও মাতার নাম মোসা. জমশেদা খাতুন। তার জাতীয় পরিচয়পত্র নম্বর থাকলেও সেখানে তিনি মৃত।

ভুক্তভোগী আব্দুল মৌলু জানিয়েছেন, প্রতিবেশী লোকজনের মতো তারও জাতীয় পরিচয়পত্র রয়েছে। ২০২০ সালের ডিসেম্বর মাসে অনুষ্ঠিত মদন পৌর নির্বাচনে ভোট দিতে গিয়ে জানতে পারেন তিনি মৃত। এমন খবরে এলাকার লোকজনও অবাক হয়ে যান। পরে বিষয়টি যাচাই করতে মদন নির্বাচন অফিসে যান আব্দুল মৌলু। কিন্তু সেখানে গিয়ে জানতে পারেন তিনি মারা গেছেন। এরপর থেকেই নিজেকে জীবিত প্রমাণ করতে আবেদন নিয়ে ঘুরে ঘুরে এখন ক্লান্ত হয়ে পড়েছেন।

তিনি আরও বলেন, আমি এখনও জীবিত আছি। কিন্তু কাগজপত্রে আমি মারা গেছি। নিজেকে জীবিত প্রমাণ করতে নির্বাচন অফিসের কথামতো বেশ কয়েকবার আবেদন করেছি। গত দুই দিন আগে আবারও আবেদন করেছি। এখন কী করবো বুঝতেছি না। কাগজপত্রে আমি মৃত থাকায় সব ধরনের রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। তিনি আক্ষেপ করে আরও বলেন, এই হলো আমাদের দেশ। যেখানে জীবিত থেকেও মৃত হয়ে বাঁচতে হয়। জানি না নিজেকে জীবিত প্রমাণ করতে আর কতদিন ঘুরতে হবে আমার।

এ ব্যাপারে জানতে চাইলে মদন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হামিদ ইকবাল বলেন, আব্দুল মৌলুর জাতীয় পরিচয়পত্রের নম্বরটি দিয়ে যাচাই করে দেখেছি। সেখানে তাকে মৃত দেখাচ্ছে। তথ্য সংগ্রহের সময় ভুল হলে মূলত এ সমস্যা হয়ে থাকে। আব্দুল মৌলুর আবেদনের প্রেক্ষিতে দ্রুত বিষয়টির সমাধান করা হবে।

আপনার মন্তব্য লিখুন