ঢাকারবিবার , ১৭ সেপ্টেম্বর ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

চেয়ারম্যানের নামের পাশে ভোট চোর!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
সেপ্টেম্বর ১৭, ২০২৩ ৮:০০ অপরাহ্ণ
Link Copied!

লক্ষ্মীপুর প্রতিনিধি:: জাতীয় তথ্য বাতায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের নামের পাশে লেখা ছিল ‘ভোট চোর’। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ সংক্রান্ত একটি পোস্ট ভাইরাল হয়। এতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তবে শনিবার (১৬ সেপ্টেম্বর) ‘ভোট চোর’ শব্দটি মুছে ফেলা হয় তথ্য বাতায়ন থেকে।

বাতায়ন ঘেঁটে দেখা গেছে, গত শনিবার সবশেষ বেলা ১টা ৫৭ মিনিটের দিকে তথ্য হালনাগাদ করা হয়েছে। এর আগে এ সংক্রান্ত একটি পোস্ট ফেসবুকে আলোচনার জন্ম দেয়। এ নিয়ে স্থানীয় রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে। জাতীয় তথ্যের মতো গুরুত্বপূর্ণ একটি পোর্টালে জনপ্রতিনিধির নামের পাশে এ ধরনের শব্দ ব্যবহার অত্যন্ত নিন্দনীয় বলে মন্তব্য করেছেন অনেকে।

জানা গেছে, শুক্রবার রাতে স্থানীয় এক তথ্যপ্রত্যাশী জাতীয় তথ্য বাতায়নের উপজেলার চরমার্টিন ইউপির অপশনে ঢুকে চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ শব্দটি দেখতে পান। পরে তিনি তার নিজের ফেসবুক আইডিতে এ-সংক্রান্ত একটি স্ট্যাটাস দিলে তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। এ নিয়ে বিভিন্ন মহলে সমালোচনার ঝড় ওঠে। একপর্যায়ে বিষয়টি কর্তৃপক্ষের নজরে পড়লে শব্দটি মুছে ফেলা হয়।

ভুক্তভোগী ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী জানান, নিয়ম অনুযায়ী পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুক জাতীয় তথ্য বাতায়নের বিষয়টি দেখভাল করেন। এর পাসওয়ার্ড একমাত্র তার কাছেই রয়েছে। এ বিষয়ে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন।

ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুকের দাবি, বিষয়টি আগে তার নজরে আসেনি। ওয়েবসাইটটি হ্যাক করে কেউ কাজটি করেছেন। বিষয়টি জানার পরপরই তিনি সাইট থেকে শব্দটি মুছে ফেলেছেন। ঘটনাটি খুবই দুঃখজনক ও আপত্তিকর।

কমলনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুচিত্র রঞ্জন দাস জানান, ‘বিষয়টি ইউপি চেয়ারম্যান আমাকে জানিয়েছেন। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য একজন কর্মকর্তাকে চিঠি দেয়ার প্রক্রিয়া চলছে।’

আপনার মন্তব্য লিখুন