ঢাকাশুক্রবার , ১৯ জানুয়ারি ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

চলন্ত ট্রেনে ধর্ষণ: অভিযুক্ত সেই অ্যাটেনডেন্ট বরখাস্ত,তদন্ত কমিটি গঠন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ১৯, ২০২৪ ১০:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

খাজা রাশেদ,লালমনিরহাট।। লালমনিরহাট-ঢাকার মধ্যে চলাচলকৃত আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনে চলন্ত অবস্থায় এক নাবালিকা স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত সেই অ্যাটেনডেন্ট আক্কাছ গাজীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সেই সাথে,উক্ত ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করে আগামী ৩ দিনের মধ্যে তার প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে অভিযুক্ত অ্যাটেনডেন্ট আক্কাছের বিরুদ্ধে একটি বিভাগীয় মামলাও করেছে সংশ্লিষ্ট দপ্তর।

এছাড়া ও চলন্ত ট্রেনে স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে আগামী ৩ দিনের মধ্যে তার রিপোর্ট জমা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ এ্যান্ড ওয়াগন) তাসরুজ্জামান বাবু বিষয়টি নিশ্চিত করে বলেন,তদন্তে আক্কাছ আলী দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে সর্বোচ্চ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। একজন ধর্ষকের জন্য আমাদের কোনো ছাড় নেই।
এটি রেলওয়ের ভাবমূর্তির বিষয়। এছাড়াও ট্রেন যাত্রীদের নিরাপত্তার স্বার্থে আমরা এখন থেকেই কঠোর না হলে ভবিষৎে যাত্রীদের মাঝে আতঙ্ক তৈরি হতে পারে।
বিধায় সে যদি দোষী প্রমাণিত হয় সেক্ষেত্রে তার জন্য আমরা কোনপ্রকার সহানুভূতিশীল আচরণ দেখাবো না।আমরা রেলওয়ের অর্জিত সুনাম ধরে রাখতে
সর্বোচ্চ শ্রম দিয়ে যাচ্ছি বলে ও জানান তিনি।

অপরদিকে, ধর্ষণের শিকার ওই নাবালিকা স্কুলছাত্রীর পরিবারের সঙ্গে রেলওয়ে পুলিশের পক্ষ হতে বুধবার রাতে যোগাযোগ করা হলে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে মেয়েটির বড় ভাই তাকে নিতে লালমনিরহাটে আসেন বলে জানান লালমনিরহাট রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফেরদৌস আলী।

মেয়েটিকে আদালতে নেয়ার পর বিচারকের আদেশে তার জবানবন্দী রেকর্ড ও অন্যান্য আইনি প্রক্রিয়া শেষে তার পরিবারের জিম্মায় দেয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

এর আগে,জয়দেবপুর রেলষ্টেশন থেকে ময়মনসিংহ যাবার জন্য ভুল ট্রেনে উঠে পড়ে এক স্কুলছাত্রী।
পরে,তাকে চলন্ত ট্রেনের ফাঁকা কেবিনে নিয়ে গতকাল বুধবার(১৭ জানুয়ারি) সকালে ধর্ষণ করে লালমনি এক্সপ্রেস ট্রেনের কর্ত্যবরত অ্যাটেনডেন্ট আক্কাছ গাজী।
ধর্ষণের ঐ ঘটনায় আক্কাছ কে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায় লালমনিরহাট রেলওয়ে পুলিশ।

আপনার মন্তব্য লিখুন