ঢাকামঙ্গলবার , ৭ মে ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটের পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের অর্থ আত্মসাতের অভিযোগে প্রধান শিক্ষক বরখাস্ত

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ৭, ২০২৪ ৬:৫৭ অপরাহ্ণ
Link Copied!

লালমনিরহাট প্রতিনিধি ॥ লালমনিরহাট পৌরসভাধীন পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের পাঠদান পরিবেশ বিনষ্ট, অর্থ আত্মসাত ও শৃংখলা বিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগে প্রধান শিক্ষক গোলাম সারওয়ারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৭ মে) বিদ্যালয় ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ও জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে প্রধান শিক্ষকের সাময়িক বরখাস্ত করা পত্র প্রেরণ করা হয়েছে।


জানা যায়, ১৯৯২ সালে পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়টি স্থাপিত হয়। কিন্তু উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে গোলাম সারওয়ার যোগদানের পর থেকে বেশকিছু অনিয়ম ও দুর্নীতি অভিযোগ উঠেছে। ফলে বিদ্যালয় ম্যানেজিং কমিটি সিদ্ধান্ত মোতাবেক বিদ্যালয়ের পাঠদান পরিবেশ বিনষ্ট, অর্থ আত্মসাত ও শৃংখলা বিরোধী কাজে লিপ্ত থাকায় প্রধান শিক্ষক গোলাম সারওয়ারকে ২০২৩ সালে ২৬ ও ২৯ নভেম্বর এবং ১০ ডিসেম্বরে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন।

এ ভাবেই দীর্ঘদিন অতিবাহিত হওয়ার পরেও প্রধান শিক্ষক গোলাম সারওয়ার কোন জবাব প্রদান করেননি। তাই মঙ্গলবার (৬মে) বিদ্যালয় ম্যানেজিং কমিটি সিদ্ধান্ত মোতাবেক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারওয়ারকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। যার বরখাস্ত স্মারক নং-পূসাউবি/লাল/০৪/২০২৪, তাং ০৬/০৫/২৪ইং।
বুধবার (৭ মে) পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি সাময়িক বরখাস্ত পত্র মাধ্যমে ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক সহ বিভিন্ন দপ্তরে প্রেরণ করেন।
পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারওয়ার বলেন, আমি কোন বরখাস্তের পত্র পাইনি। আমাকে কেউ কারণ দর্শানোর নোটিশও দেয়নি।
পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের সভাপতি শফিকুল ইসলাম বলেন, প্রধান শিক্ষক গোলাম সারওয়ার ইতিপূর্বেও প্রতিষ্টানের অনেক টাকা হিসাব না দিয়ে আত্মসাৎ করেছেন। সবমিলে তাকে কারণ দর্শানোর নোটিশ তিনটি দেয়া হয়েছে। তার প্রমানও আমার কাছে আছে।
এ বিষয়ে জেলা শিক্ষা অফিসার মুজিবুর রহমান বলেন, পূর্ব সাপটানা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্তর পত্র পেয়েছি। যা প্রয়োজনীয় ব্যবস্থা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর ও জেলা প্রশাসক ব্যবস্থা নিবেন।

আপনার মন্তব্য লিখুন