ঢাকাশনিবার , ২ জানুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বে ১২ জনের মৃত্যু,নতুন বছর উদযাপনে

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২, ২০২১ ১২:২৫ অপরাহ্ণ
Link Copied!

করোনা মহামারির কারণে এবার নতুন বছর উদযাপনের সুযোগ খুব একটা মেলেনি। তবে নিজ গণ্ডির মধ্যে আনন্দ-উৎসব ছিল চোখে পড়ার মতো। এর মধ্যেও নতুন বছরকে বরণ করে নেওয়ার আয়োজনে বিশ্বে ১২ জন মানুষ প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও অনেকে।

আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন বছরের উৎসবে বসনিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি কটেজে আটজন পুরুষ এবং এক নারীর মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে, কার্বন মনোঅক্সাইড বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। তারা সবাই মাধ্যমিক স্কুল এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র।
অপরদিকে, তুরস্কে নরওয়েজিয়ান ফুটবলার ওমর এলাবডেল্লাউই আতশবাজি নিয়ে দুর্ঘটনার পরে চোখের ইনজুরি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। চিকিৎসক জানিয়েছেন, তার দুই চোখেই আঘাত লেগেছে। তবে একটি চোখের আঘাত গুরুতর।

লকডাউনের মধ্যে ইংরেজি নতুন বছরকে বরণ করতে গিয়ে দুর্ঘটনায় ইতালিতে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ৮০ জন। সরকারি বিধিনিষেধ অমান্য করায় গ্রেফতার করা হয়েছে ৪৮ জনকে। এ ছাড়াও ১৮০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
এদিকে ফ্রান্সের পূর্বাঞ্চলে আতশবাজি বিস্ফোরণে ২৫ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া জার্মানিতে বাড়িতে তৈরি আতশবাজি বিস্ফোরণে ২৪ বছর বয়সী এক তরুণের মৃত্যু হয়েছে।
জার্মানির পশ্চিমাঞ্চলীয় ওসনাব্রুয়েক শহরে আরও একটি ঘটনায় আতশবাজি বিস্ফোরণে একজন গুরুতর আহত হয়েছেন। তার জীবন সংকটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছেন। ওই ঘটনায় আরও দুজন আহত হয়েছেন।

ইরাকে নিউ ইয়ারের উৎসবে আতশবাজির কারণে বিভিন্ন দুর্ঘটনায় কমপক্ষে একজনের মৃত্যু হয়েছে এবং আরও ২৫ জন আহত হয়েছে বলে জানানো হয়েছে কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে।
করোনা মহামারির কারণে গণজমায়েত ও আতশবাজিসহ বিভিন্ন কার্যক্রমে সরকারের নিষেধাজ্ঞা থাকলেও ইরাকের বিভিন্ন স্থানে তা অমান্য করেই উৎসব করেছে মানুষ।

আপনার মন্তব্য লিখুন