ঢাকাশনিবার , ১৩ জানুয়ারি ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দিল্লি শীতে কাঁপছে, রেড অ্যালার্ট জারি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ১৩, ২০২৪ ১:২১ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক:: শুক্রবারই চার ডিগ্রির নীচে নেমে গিয়েছিল দিল্লির তাপমাত্রা। শনিবার আরও নামল। ভোরে সর্বনিম্ন ৩.৬ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড হয়েছে। এর আগের দিন রেকর্ড হয়েছে ৩.৯ ডিগ্রি সেলসিয়াস।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, এমন পরিস্থিতিতে আবহাওয়া অধিদপ্তর দিল্লি ও আশপাশের এলাকায় রেড অ্যালার্ট জারি করেছে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, দিল্লিতে ঘন কুয়াশার কারণে খুব কাছের কিছুও দেখা যাচ্ছে না। এখানে দৃশ্যমানতা ২০০ মিটার রেকর্ড করা হয়।

আগামী কয়েকদিন দিল্লিতে এমন তাপমাত্রা অব্যাহত থাকার পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া অধিদপ্তর।

এনডিটিভি জানিয়েছে, দিল্লি এবং দেশের অন্যান্য অংশে আবহাওয়া সংক্রান্ত পরিস্থিতির কারণে ১৮টি দিল্লিগামী ট্রেন এক থেকে ৬ ঘণ্টা বিলম্বিত হয়েছে। কুয়াশার মধ্যে দৃশ্যমানতা কম থাকায় দিল্লি বিমানবন্দরে বেশ কয়েকটি ফ্লাইট অপারেশন বিলম্বিত হয়।

দিল্লির পাশাপাশি হরিয়ানা এবং চণ্ডীগড়ে রেড অ্যালার্ট করেছে দেশটির আবহাওয়া অধিদপ্তর। পাশাপাশি রাজস্থানেও ঠান্ডা ও কুয়াশার কারণে ইয়োলো অ্যালার্ট জারি করা হয়েছে।

দিল্লিগামী ১৮টি ট্রেন ১-৬ ঘণ্টা দেরিতে চলছে বলে জানা গিয়েছে। দৃশ্যমানতা কম থাকার কারণে বিমান ওঠানামাতেও প্রভাব পড়ছে। কুয়াশার কারণে চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে দিল্লি, পঞ্জাব এবং হরিয়ানায়।

আপনার মন্তব্য লিখুন