ঢাকাশুক্রবার , ১২ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রামের উলিপুরে বিট পুলিশিং -র মাধ্যমে জমি নিয়ে বিবাদের অবসান

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ১২, ২০২১ ৭:১৪ অপরাহ্ণ
Link Copied!

মুহাম্মদ রাসেল উদ্দিন, কুড়িগ্রাম।। কুড়িগ্রাম পুলিশ সুপার কুড়িগ্রাম জনাব সৈয়দা জান্নাত আরা-র নেতৃত্বে বিট পুলিশিং এর মাধ্যমে পারিবারিক ও সামাজিক কলহের অবসান ঘটিয়ে জেলা পুলিশের সদস্যগন প্রমাণ দিয়ে চলছেন তারা জনগনের পুলিশ।অসংখ্য সফলতার মাঝে বিট পুলিশিং এর আরো একটি সফলতা পেলো।

উলিপুর থানাধীন হাতিয়া ইউনিয়নের জনৈক ব্যক্তি মোঃবাবলু মিয়া(৪২) পিতা মৃত খলোদ্দী,ও মোঃহান্নান মিয়া (৩৪) পিতা জাবেদ আলী উভয় সাং বাগুয়া অনন্তপুর, উপজেলা উলিপুর, জেলা কুড়িগ্রামথর সাথে জমাজমির(বাড়িভিটা) রাস্তা নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন।হাতিয়া ইউপি চেয়ারম্যান বিএম আবুল হোসেন ও ইউপি সদস্যদের নিয়ে একাধিকবার মিমাংসার জন্যে বসলেও কোনো সুফল বয়ে আনতে পারেনি পরিবার দ’টির মধ্যে।

উলিপুর থানা পুলিশের দ্বারস্থ হয়ে মামলা করতে চাইলে অফিসার ইনচার্জ, জনাব ইমতিয়াজ কবির তৎক্ষনাৎ মামলা না নিয়ে সংশ্লিষ্ট ১২নং বিট-পুলিশিং হাতিয়া ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত অফিসার এস আই মিলনকে নির্দেশ দেন বিষয়টি মিমাংসা করে দেয়ার জন্য।

তারই পরিপ্রেক্ষিতে, শুক্রবার (১২ই ফেব্রুয়ারী) পুরাতন অনন্তপুর বাজারের ৩০০ গজ দক্ষিনে দু-পক্ষকে একত্রে ডেকে ইউপি চেয়ারম্যান বি এম আবুল হোসে,ইউপি সদস্য মোঃ জয়নাল আবেদীন,ইপি সদস্য মোঃআসলাম, হাতিয়া ইউনিয়ন আওয়ামীলীগ শাখার সাধারন সম্পাদক উমর ফারখ, মোঃতাইজুল ইসলাম, মফস্বল সাংবাদিক উলিপুর উপজেলার মিডিয়া কর্মী মোঃমোরশেদুল হাসান লালু ও স্থানীয় ব্যক্তিবর্গ কে নিয়ে তাদের দীর্ঘদিনের বাড়িভিটার রাস্তা নিয়ে নিয়ে যে দন্ড সৃষ্টি হয়েছিলো তা দীর্ঘসময় দু পক্ষের কথা শুনে আমিন মারফতে জমি মাপদিয়ে সঠিকভাবে দুই পক্ষকে তাদের অংশ বুঝিয়ে দিয়ে দীর্ঘদিনের বাড়িভিটা (বাহির হওয়ার রাস্ত) নিয়ে দুই পরিবারের মধ্যে শান্তিপুর্নভাবে বিষয়টি নিরশন করে তাদের বাড়ি থেকে যাতায়াতে রাস্ত বাহির করে দেওয়া হয়। পরিবার দু’টিকে নিশ্চিত ধ্বংসের দ্বারপ্রান্ত হতে ফিরিয়ে আনা হয়।

আপনার মন্তব্য লিখুন