ঢাকাসোমবার , ২০ ফেব্রুয়ারি ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

আদালতকে উপেক্ষা করে কবরস্থান ভাঙ্গচুর, থানায় অভিযোগ!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ২০, ২০২৩ ৩:৫৮ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধায় আদালতে মামলা চলমান থাকা সত্বেও জোড়পূর্বক জমি দখল করতে গিয়ে কবরস্থান ভাঙ্গচুর করেছে প্রতিপক্ষরা। এঘটনায় ১৮ ফেব্রুয়ারি সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করছেন ভুক্তভোগী আজিমা বেগম। এর আগে গত ১২ ফেবুয়ারি বেলা ১১ টার দিকে সদর উপজেলার বানিয়ারজান এলাকায় এই ভাঙ্গচুরের ঘটনা ঘটে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, তফশীল ভুক্ত জমিতে (মৌজা- বানিয়ারজান, জে.এল নং- ৮৪, সি.এস খতিয়ান নং-১৩, ১৪, ১৫, ১৬, আর.এসখতিয়ান নং- ৩৪, দাগ নং- ১১৬২, ১১৬৩, ১১৬৪, ১১৬৫, ১১৬৯, ১১৭২, ১১৭৬, ১১৭৭, ১১৮৩, ১২০৩ মোট জমির পরিমাণ ২.৫৫ একর) আজিমা বেগমের শ্বশুড়ী, খালা শ্বাশুড়ী, মামা শ্বশুড়দের পৈতৃক জমি। যেখানে তাদের বসতবাড়ী, কৃষিজমি ও পারিবারিক কবরস্থান রয়েছে। ওই জমি নিয়ে বিজ্ঞ সিনিয়র সহকারী জজ আদালত গাইবান্ধায় বাটোয়ারা মামলা চলমান আছে (নং ১৪০/২০১৯ (অন্য)) আছে। আদালতে মামলা চলাকালীন সময়ে অভিযুক্তরা বিভিন্ন তারিখ ও সময়ে আজিমা বেগমদের মারপিট, ঘরবাড়ী ভাংচুর, জায়গা জমি জবর দখল, পারিবারিক কবরস্থান ভাংচুরসহ খুন জখম করার ভয়-ভীতি ও হুমকী দিয়ে আসে। সর্বমশেষ গত ১২ ফেব্রুয়ারি সকাল ১১ টার দিকে পৌরসভার গোবিন্দপুর (আদর্শপাড়া) এলাকার মৃত শুকুর উদ্দিনেরর ছেলে লুৎফর রহমান (৬৭), নুরুজ্জামান (৫৮), নুরুল আমিন (৫৭), আফজাল হোসেন (৪০), সুলতান আহম্মেদ (৪৬), সুজাউর রহমান (৪২), নুর আহম্মেদ (৬১) লোহার শাবল, হাতুড়ী নিয়ে আজিফা বেগমদের পারিবারিক কবরস্থানে প্রবেশ করে এবং কবরস্থানের বাউন্ডারী টাইলস ভাংচুর করে। এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়। পরে সংবাদ পেয়ে বাধা দিতে গেলে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে অকথ্য, অশ্রাব্য ভাষায় গালিগালাজ শুরু করে। আসামীদের গালিগালাজ করতে বাধা-নিষেধ করলে আসামীগণ আজিমা বেগমদের মারপিটসহ খুন-জখম করার জন্য ধাওয়া করে। পরে ভুক্তভোগীদের আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে অভিযুক্তর খুন জখমের ভয়-ভীতি ও হুমকী প্রদর্শন করে চলে যায়।

এ ঘটনায় গত ১৮ ফেব্রুয়ারি বানিয়ারজান এলাকার মো. আবু বক্করের স্ত্রী আজিমা বেগম বাদি হয়ে বিষয়টি তদন্ত করে আসামী লুৎফর রহমান, নুরুজ্জামান, নুরুল আমিন, আফজাল হোসেন, সুলতান আহম্মেদ, সুজাউর রহমান ওও নুর আহম্মেদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণে সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সদর থানার তদন্তকারী কর্মকর্তা আবু সাইদ বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত চলমান রয়েছে।

আপনার মন্তব্য লিখুন