ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে মশাল নিয়ে হাতি তাড়াতে গিয়ে বন্য হাতির আক্রমনে কৃষক নিহত

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
এপ্রিল ২৬, ২০২৪ ১০:৫৫ পূর্বাহ্ণ
Link Copied!

আরফান আলী, শেরপুর:শেরপুরের নালিতাবাড়ী গারো পাহাড়ে সীমান্তবর্তী বাত কুচি টিলাপাড়া এলাকায় মশাল নিয়ে হাতি তাড়াতে গিয়ে বন্য হাতির আক্রমণে ওমর আলী মিস্ত্রী (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দিবাগত রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তা মো রফিকুল ইসলাম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহত ওমর মিস্ত্রী ওই গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অন্যান্য দিনের মতো ওমর মিস্ত্রী বৃহস্পতিবার রাতে তার উঠতি বোরো ধানক্ষেত পাহারা দিতে যান। সাধারণত খাদ্যের সন্ধানে পাহাড় থেকে নেমে আসা হাতির আক্রমণ থেকে ফসল রক্ষা করতে প্রতিরাতেই আশপাশের এলাকার কৃষকরা দলবেঁধে তাদের ধানক্ষেত পাহাড়া দিয়ে থাকেন। অন্যান্য দিনের মতোই বৃহস্পতিবার রাতে ওমর মিস্ত্রী ধানক্ষেত পাহাড়া দিতে যান। কিন্তু ঘটনাক্রমে তখনো অন্য কৃষকরা না আসায় তিনি (ওমর মিস্ত্রী) একাই পাহাড়ের ঢালের জমির ধানক্ষেতে অবস্থান করছিলেন।

এদিকে রাত ১০ ঘটিকার আগেই কোন এক সময় খাদ্যের সন্ধানে পাহাড় থেকে নেমে আসা একদল বন্যহাতি আকস্মিকভাবে তাকে (ওমর মিস্ত্রী) আক্রমণ করে শুঁড় দিয়ে পেঁচিয়ে আছড়ায় এবং পায়ে পিষ্ট করে ওমর মিস্ত্রীর পেটের ভুঁড়ি ও মাথার মগজ বের করে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

রাতেই এলাকাবাসী ঘটনাস্থলে গিয়ে নিহত উমর মিস্ত্রীর ছিন্নভিন্ন মরদেহ পড়ে থাকতে দেখেন। স্থানীয়রা আরও জানান, একদল বন্যহাতি দিনভর চৌকিদার টিলা ও সমশচুড়াসহ আশপাশের পাহাড়ে বিচরণ করছিল।

এদিকে ওমর মিস্ত্রীর মর্মান্তিক মৃত্যুর সংবাদ পেয়ে বন বিভাগের লোকজন ও স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শনে যান।

আপনার মন্তব্য লিখুন