ঢাকাশুক্রবার , ১২ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ফেনীতে স্ত্রীর যৌতুকের মামলায় স্বামীর ২ বছরের জেল

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ১২, ২০২১ ৯:২২ পূর্বাহ্ণ
Link Copied!

রাকিব হোসেন, ফেনী—> ফেনীতে স্ত্রীর দায়ের করা যৌতুকের মামলায় ইকবাল হোসেন (৪৫) নামের এক ব্যক্তিকে দুই বছরের জেল দিয়েছেন আদালত।বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে এ রায় ঘোষণা করা হয়।

আদালত সূত্র জানায়, ২০০৬ সালে জেলার সদর উপজেলার ফরহাদনগর ইউনিয়নের খাইয়ারা নতুন বাড়ির সিরাজ উদ দৌলার মেয়ে নাসরিন সুলতানার সাথে বিয়ে হয় একই এলাকার মুলকুত রহমানের ছেলে ইকবাল হোসেনের। ২০১৯ সালে ইকবাল তার স্ত্রীর কাছে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করে। দাবীকৃত টাকা না দিতে পারায় গৃহবধূর উপর শুরু হয় অত্যাচার। এক পর্যায়ে স্ত্রী নাসরিন বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। মামলায় পাঁচজনের স্বাক্ষ্যগ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।

রায়ে আসামি ইকবাল হোসেনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা,অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। আদালতের ব্যাঞ্চ সহকারী মোহাম্মদ জাকির হোসেন বিষয়টি নিশ্চিত করে প্রতিদিনের বাংলাদেশ কে জানান, আসামি ইকবাল হোসেন ২০২০ সালের ৩০ জানুয়ারি থেকে জামিন নিয়ে পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে সাজার পরোয়ানা ইস্যু করেছেন আদালত। বাদী পক্ষের আইনজীবী ও ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি নুর হোসেন বলেন, আসামির বিরুদ্ধে আনিত যৌতুকের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত এ সাজা দিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন