ঢাকাবুধবার , ৫ জুলাই ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ফের কাঁচা মরিচের বাজারে আগুন!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ৫, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ
Link Copied!

তাহমিনা আক্তার,ঢাকা:: বাজারে ফের বাড়ছে কাঁচা মরিচের দাম। গত দুইদিন ধরে দাম অনেকটা কমে এলেও এক রাতের ব্যবধানে কাঁচা মরিচের দাম বেড়েছে কেজিতে ২২০ থেকে ২৮০ টাকা। যে কারণে আবারও অস্বস্তিতে পড়েছেন ক্রেতারা।

বুধবার (৫ জুলাই) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা এক কেজি কাঁচা মরিচের দাম চাচ্ছেন ৪৮০ টাকা। অথচ গত দুইদিন ২০০ থেকে ২৬০ টাকা কেজি বিক্রি হয়েছে।

রামপুরা বাজারে কাঁচা মরিচ কিনতে আসা ক্রেতা হাসান পাটোয়ারী বলেন, পেঁয়াজের পর এখন কাঁচা মরিচ নিয়ে তামাশা চলছে। একদিনের ব্যবধানে কীভাবে মরিচের দাম ২০০ টাকা থেকে ৫০০ টাকা হয়। ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দাম বাড়াচ্ছে।

দাম বৃদ্ধির কারণে জানতে চাইলে রামপুরা বাজারের ব্যবসায়ী শহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার ২৫০ গ্রাম কাঁচা মরিচ ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি করেছি। দাম বাড়বে জানলে তো গতকাল সস্তায় বিক্রি করতাম না। আজকে ডাবল লাভ করতে পারতাম। আজকে কারওয়ান বাজার থেকে বেশি দামে কিনতে হয়েছে। তাই বেশি দামে বিক্রি করছি।
Add 99998
কারওয়ান বাজারের ব্যবসায়ী ফুয়াদ হোসেন টিটো বলেন, অতিবৃষ্টি ও বন্যার কারণে বাজারে কাঁচা মরিচের সরবরাহ কম। এ ছাড়া ভারত থেকে যে পরিমাণ মরিচ আসবে বলে আশা করছিলাম, সে পরিমাণ আসেনি। চাহিদার তুলনায় মরিচের আমদানি কম হওয়ায় দাম বেশি।

এর আগে, ভারত থেকে আমদানির খবরে গত ৩ ও ৪ জুলাই বাজারে কাঁচা মরিচের দাম এক লাফে ২০০ টাকায় নেমে আসে। তার আগে দেশের কোথাও কোথাও ৬০০ টাকা থেকে ১২০০ টাকা কেজিতে কাঁচা মরিচ বিক্রির খবর পাওয়া যায়।

আপনার মন্তব্য লিখুন