ঢাকাবৃহস্পতিবার , ২৮ জানুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বহিষ্কৃত ছাত্রলীগের নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ,থানায় মামলা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২৮, ২০২১ ৩:৫২ অপরাহ্ণ
Link Copied!

চাঁদা না পেয়ে সাইফুল ইসলাম জিয়া নামের এক চা-পাতা ব্যবসায়ীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে সবুজবাগ থানা ছাত্রলীগের বহিষ্কৃত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর বিরুদ্ধে। এ বিষয়ে আহত চা-পাতা ব্যবসায়ী সবুজবাগ থানায় একটি মামলা করেছেন। মামলা করার এক সপ্তাহ পার হলেও কোনো আসামি এখনো ধরা পড়েনি।

সাঈদী সবুজবাগ থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন বলে জানা গেছে। ছাত্রলীগের নাম ভাঙিয়ে চাঁদাবাজি, মাদক সম্পৃক্ততা ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে তাঁকে পদ থেকে বহিষ্কার করা হয়েছিল।

সাইফুলের পরিবারের অভিযোগ, মামলা হলেও এখনো গ্রেপ্তার না হওয়ায় প্রতিনিয়ত মামলা তুলে নিতে হুমকি দিচ্ছেন আসামিরা। এতে তাঁরা আতঙ্কে দিন কাটাচ্ছেন বলে জানিয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, কিছুদিন আগে রাজধানীর সবুজবাগ এলাকায় সাইফুল ইসলাম জিয়া নামের এক চা-পাতা ব‌্যবসায়ীর কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন দেলোয়ার হোসেন সাঈদী ও তাঁর সহযোগীরা। চাঁদা না দিলে ব‌্যবসা না করতে দেওয়ার এবং এলাকা ছাড়ারও হুমকি দেওয়া হয়।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে গত ২৪ জানুয়ারি রাত ১০টার দিকে উত্তর মাদারটেক এলাকায় সাঈদীসহ আরো বেশ কয়েকজন সাইফুলকে ব‌্যাপক মারধর ও তাঁর মোটরসাইকেল ভাঙচুর করেন। এতে গুরুতর জখম হন সাইফুল। পরে স্থানীয়দের সহযোগিতায় তাঁকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়।

পরে এই ঘটনায় রাজধানীর সবুজবাগ থানায় দেলোয়ার হোসেন সাঈদীকে প্রধান আসামি করে কাউসার, বাদশা, আশিক, রিমন ও সেলিমসহ অজ্ঞাত আরো বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন সাইফুল।

সাইফুলের মা জুলেখা বেগম এনটিভি অনলাইনকে জানান, সাইফুল এখন মোটামুটি ভালো আছেন। তবে হাঁটা-চলায় সমস‌্যা হচ্ছে। যাঁদের নামে মামলা হয়েছে, তাঁরা মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছেন। এর আগেও চাঁদা চেয়ে সাইফুলকে মারধর করা হয়েছে। অপরাধীরা প্রকাশ‌্যে ঘুরে বেড়াচ্ছে। তারা গ্রেপ্তার না হওয়ায় সাইফুলের পরিবার আতঙ্কে দিন কাটাচ্ছে।

এ বিষয়ে সাইফুল জানান, মামলা তুলে নিতে তাঁকে প্রতিনিয়ত হুমকি দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে জানতে চাইলে সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুরাদুল ইসলাম বলেন, ‘মামলা হয়েছে, মামলা মামলার গতিতে চলছে। অপরাধীরা দ্রুত গ্রেপ্তার হবে।’

এর আগে চাঁদাবাজির অভিযোগে ২০১৯ সালে সাঈদীকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়।

এলাকা সূত্রে জানা গেছে, দেলোয়ার হোসেন সাঈদী দীর্ঘদিন ধরে এলাকায় বিভিন্নভাবে চাঁদাবাজি করে আসছেন। ছাত্রলীগের নাম ভাঙিতে তিনি চাঁদাবাজি করতেন বলেও জানায় স্থানীয়রা।

আপনার মন্তব্য লিখুন