ঢাকাবুধবার , ২৩ ডিসেম্বর ২০২০
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে হাতীবান্ধায় শিশুর পরিচর্যায় টাকা পেলেন মায়েরা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ২৩, ২০২০ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ছিন্নমুল পরিবারের শিশুদের নিবির পরিচর্যা ও যত্ন নিতে মায়েদের মোবাইলে নগদে টাকা দিচ্ছে সরকার।
মঙ্গলবার(২২ ডিসেম্বর) নগদের মাধ্যমে এ টাকা বিতরনের উদ্বোধন করেন প্রধান অতিথি লালমনিরহাট ১ আসনের জাতীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। জানা গেছে, তৃনমুলের ছিন্নমুল পরিবারের শিশুরা আর্থিক সংগতির অভাবে ঝড়ে পড়ে বিভিন্ন সামাজিক অপরাধে জড়িয়ে পড়ে।

ঝড়িয়ে পড়া এসব শিশুর শৈশবকে বর্ণিল করতে ৫ বছরের কম বয়সী শিশুদের পরিচর্যার জন্য ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেষ্ট(আইএসপিপি) যত্ন প্রকল্প নামে একটি প্রকল্প গ্রহন করে সরকার।স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়টি প্রকল্পটি বাস্তবায়ন করছেন। প্রথম দিকে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলাসহ রংপুর ও ময়মনসিংহ বিভাগের ৪৩টি উপজেলায় পাইলট প্রকল্প হিসেবে গ্রহন করে সরকার। যত্ন প্রকল্পের আওতায় গর্ভবতী মা এবং ৫ বছরের কম বয়সী শিশুর মায়েদের সুবিধাভোগি হিসেবে তালিকা প্রনায়ন করা হয়।

এরপর এসব যাচাই বাছাই করে চুড়ান্ত করে ডাকঘরের নগদ এর মাধ্যমে সুবিধাভোগি মায়ের মোবাইলে পাঠানো হয় অর্থ। যা তার সন্তানের পুষ্টিসহ শিশুদের পরিচর্যায় সহায়ক হবে। মঙ্গলবার(২২ ডিসেম্বর) হাতীবান্ধা উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে এ সহায়তার অর্থ বিতরনের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। এতে উপজেলার ১২টি ইউনিয়নের ১৪হাজার ৪৮১জন মায়ের নগদ নম্বরে ১৩ কোটি ৫৫ লাখ ৪৯ হাজার ৭শত টাকা বিতরন করা হয়। ডাউয়াবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রেজ্জাকুল ইসলাম কায়েদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহমুদুল হাসান সোহাগ, ডাউয়াবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সম্পাদক আব্দুল আলিম ও ইউপি সদস্য আকতারুজ্জামান স্বপন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন